• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কাজে ফিরছেন শ্রমিকেরা, দাবি রেল বোর্ডের

Indian Rail
প্রতীকী ছবি।

আনলক-১ পর্ব শেষ হতেই পরিযায়ী শ্রমিকেরা কাজের জায়গায় ফেরা শুরু করেছেন বলে দাবি করলেন রেল বোর্ডের চেয়ারম্যান বিনোদ যাদব। তাঁর দাবি,  টিকিট বিক্রি বলে দিচ্ছে  উত্তরপ্রদেশ ও বিহার থেকে শ্রমিকেরা ট্রেনে কাজের জায়গায় ফিরছেন। পশ্চিমবঙ্গের নাম না নিলেও চেয়ারম্যান জানান, কলকাতা-মুম্বই রুটের ট্রেনের চাহিদা তৈরি হয়েছে। খুব দ্রুত ওই রুটে ট্রেন বাড়ানোর কথা ভাবা হচ্ছে। মুম্বইতে সোনার কারিগরদের মধ্যে অনেকেই পশ্চিমবঙ্গের। তাঁদের বড় অংশ লকডাউনে রাজ্যে ফিরেছিলেন।

শ্রমিকদের ঘরে ফেরাতে ১ মে থেকে চালু শ্রমিক স্পেশাল ট্রেনের শুরুতে চাহিদা থাকলেও ক্রমশ কমে। আজ দুটি শ্রমিক স্পেশাল চালানো হয়েছে বলে জানিয়েছে রেল। চেয়ারম্যানের দাবি, বাড়ি ফেরার বদলে কাজের জায়গায় যাওয়ার জন্য ট্রেনের দাবি উঠেছে। উত্তরপ্রদেশ, বিহারের মতো রাজ্যগুলি থেকে বেঙ্গালুরু, মহারাষ্ট্র, আমদাবাদ, পুণেতে যাওয়ার ট্রেনে ভিড় হতে শুরু করেছে।

চেয়ারম্যান বিনোদ যাদব বলেন, ‘‘বর্তমানে যে বিশেষ ট্রেনগুলি চলছে সেগুলির মাধ্যমেই কাজের জায়গায় ফিরে যাচ্ছেন শ্রমিকেরা। ফিরে যাওয়ার জন্য কোনও শ্রমিক স্পেশাল চালানো হচ্ছে না। কোনও রাজ্য চাইলে অবশ্যই কাজের জায়গায় পৌঁছে দিতে শ্রমিক স্পেশাল চালানো হবে।’’ পশ্চিমবঙ্গের ক্ষেত্রে কলকাতা ও মুম্বইয়ের মধ্যে ট্রেনের চাহিদা তৈরি হয়েছে বলে জানান তিনি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন