• সংবাদ সংস্থা 
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ঘোড়ায় চড়ার জন্য প্রহৃত দলিত বর

beaten

ঘোড়ায় চড়ে বিয়ে করতে যাওয়ার ‘অপরাধে’ বেধড়ক মারধর করা হল এক দলিত যুবককে। বুধবার রাজস্থানের বিকানেরে নাপাসর গ্রামের ঘটনা। অভিযোগের আঙুল এলাকার উচ্চ বর্ণের দিকে।

পুলিশ সূত্রে খবর, প্রহৃত যুবক মেঘওয়াল সম্প্রদায়ের। তিনি ঘোড়ায় চড়ে বিয়ে করতে যাচ্ছেন দেখে গর্জে ওঠে বেলাসরের রাজপুত সম্প্রদায়ের লোকজন। ঘোড়ায় চড়ে বিয়ে করতে যাওয়ার রীতি ওই গ্রামে নেই বলে দাবি করে বরের উপর হামলা চালায় তারা। অভিযুক্তরা মেঘওয়াল সম্প্রদায়ের আরও কয়েক জনকেও আক্রমণ করে বলে জানিয়েছে পুলিশ। নাপাসর থানার অফিসার ইন-চার্জ সুমন পারিহার জানান, বরযাত্রীদের একটি গাড়িও ভাঙচুর করা হয়েছে। নিরাপত্তার কারণে বিয়েবাড়িতে পুলিশ মোতায়েন রাখা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে নাপাসর থানায় অভিযোগ দায়ের করেছে কনের পরিবার। কনের বাবা পুনম চন্দ্র বলেন, ‘‘অনুষ্ঠানে বিঘ্ন না ঘটাতে অনুরোধ করেছিলাম। প্রয়োজনে ওদের পায়ে পড়তেও রাজি ছিলাম। ওরা ঘোড়া চড়ছে কি চড়ছে না, তা নিয়ে আমরা তো কখনও নাক গলাতে যাই না!’’

এ মাসের গোড়ায় গুজরাতের মেহসানা জেলার একটি গ্রামেও এক দলিত যুবক ঘোড়ায় চড়ে বিয়ে করতে যাওয়ায় গ্রামের গোটা দলিত সম্প্রদায়কেই বয়কট করার অভিযোগ উঠেছিল উচ্চ বর্ণের বিরুদ্ধে।

                                  

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন