• সাবির ইবন ইউসুফ
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ধোনির সামনে ‘আফ্রিদি’ ধ্বনি

MS Dhoni
অতিথি: ফৌজি পোশাকে ধোনি। ভারতীয় বাহিনীর সাম্মানিক লেফটেন্যান্ট কর্নেল তিনি। উত্তর কাশ্মীরের বারামুলায় একটি ক্রিকেট ম্যাচের আসরে। —নিজস্ব চিত্র।

অনুষ্ঠানের প্রধান অতিথি লেফটেন্যান্ট কর্নেল মহেন্দ্র সিংহ ধোনি। তাঁর সামনেই স্লোগান উঠল প্রাক্তন পাক ক্রিকেটার শহিদ আফ্রিদির নামে!

উত্তর কাশ্মীরের বারামুলা জেলার কুনজারের ঘটনা। সেখানেই আজ চিনার ক্রিকেট টুর্নামেন্টের খেলা ছিল। গত ছ’মাস ধরে ভারতীয় সেনাবাহিনী উপত্যকার বিভিন্ন এলাকায় এই টুর্নামেন্টের আয়োজন করে চলেছে। আজ ছিল ফাইনাল। আজকের অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। যাঁকে সাম্মানিক লেফটেন্যান্ট উপাধি দিয়েছে ভারতীয় সেনা। পূর্ণ সামরিক পোশাকে ধোনি-ই ছিলেন আজকের অনুষ্ঠানের মুখ্য আকর্ষণ। ম্যাচ দেখার ফাঁকে ফাঁকে তিনি কথা বলেন তরুণ কাশ্মীরি ক্রিকেটারদের সঙ্গেও। তাঁর সই সংগ্রহ করতে হুড়োহুড়িও পড়ে যায় কাশ্মীরি মেয়েদের মধ্যে। হঠাৎ তাল কাটে দর্শকদের মধ্যে থেকে উঠে আসা ‘আফ্রিদি আফ্রিদি’ ধ্বনিতে।  উপত্যকায় প্রাক্তন পাক অধিনায়কের জনপ্রিয়তা বিপুল। তারপরে কয়েক জন বিচ্ছিন্নতাবাদী নেতাদের নামেও স্লোগান ওঠে। তবে এ সবে একটুও বিচলিত দেখায়নি ধোনিকে। পুরো ম্যাচটি বসে দেখেন তিনি। ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন