• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রতিযোগিতায় জিতে কোটি টাকার প্যাকেজে গুগলে যাচ্ছেন মুম্বইয়ের ছাত্র

Aditya Paliwal
নিউ ইয়র্কে গুগলের অফিস। এখানেই কাজে যোগ দেবেন আদিত্য (ইনসেটে)।

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স টেকনোলজির উপর বিশ্বব্যাপী পরীক্ষার আয়োজন করেছিল গুগল। তাতেই বাজিমাত করলেন মুম্বইয়ের যুবক আদিত্য পালিবাল।শুধু তাই নয়, বার্ষিক এক কোটি ২০ লক্ষ টাকার বেতনে জায়গা করে নিলেন গুগলের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই)-এর গবেষকদের দলে।

বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে মোট ৬০ হাজার প্রতিযোগী অংশ নিয়েছিলেন। তাঁদের মধ্যে থেকে ৫০ জন নির্বাচিত হন। সেই পঞ্চাশ জনের মধ্যে এক জন হলেন এই আদিত্য। আগামী ১৬ জুলাই তিনি নিউইয়র্কে কাজে যোগ দেবেন।

ইন্টিগ্রেটেড এম টেক-এর ছাত্র আদিত্য। বাড়ি মুম্বইয়ে হলেও পড়াশোনার সূত্রে থাকেনবেঙ্গালুরুতে। শহরেরই ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড টেকনোলজি থেকে এম টেক করছেন। ২০১৭-১৮-য় কম্পিউটার ল্যাঙ্গুয়েজ কোডিং (ইন্টারন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্ট) -এর যে পরীক্ষা হয়েছিল তাতেও শীর্ষ স্থানাধিকারীদের মধ্যে জায়গা করে নিয়েছিলেন তিনি।

আরও পড়ুন: মুম্বইয়ে জলপ্রপাতে রাতভর আটকে শতাধিক, উদ্ধার হেলিকপ্টারে

এত বড় একটা সুযোগ পেয়ে স্বভাবতই উচ্ছ্বসিত আদিত্য। কী বললেন তিনি?

আদিত্য বলেন, “গুগল থেকেঅফার লেটারটা  হাতেপাওয়ার পরই দারুণ একটা অনুভূতি হয়েছিল। কাজের মেয়াদ থাকতে থাকতেই নতুন জিনিস শিখে নেওয়ার চেষ্টা করব।” পাশাপাশি তিনি জানান, নতুন নতুন চিন্তাভাবনা এবং সেগুলোকে প্রয়োগ করার ক্ষেত্রে যথেষ্ট উৎসাহ জুগিয়েছেন তাঁর শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক থেকে সহপাঠীরাও। তাঁদের সহযোগিতার জন্যই এত ভাল একটা সুযোগ পেয়েছেন, অকপট স্বীকারোক্তির আদিত্যর।

আরও পড়ুন: প্রেমে ব্যর্থ, প্রেমিকের ফোন ছেড়ে মলের চারতলা থেকে ঝাঁপ তরুণীর

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন