• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফের বৈঠকে বসলেন মোদী

Narendra Modi
ছবি সংগৃহীত

অর্থনীতি নিয়ে ধারাবাহিক বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার ব্যাঙ্ক কর্তাদের সঙ্গে বৈঠকের পরে বৃহস্পতিবারও লকডাউন-উত্তর আর্থিক পরিস্থিতি নিয়ে বৈঠক করেছেন তিনি। তার মধ্যেই আজ কংগ্রেস নেতা রাহুল গাঁধী, পি চিদম্বরম মোদী সরকারকে অর্থনীতি নিয়ে নিশানা করলেন।

রাহুলের অভিযোগ, মোদী দেশ চালাচ্ছেন। প্রথমে নোট বাতিল, তারপরে জিএসটি, করোনা মোকাবিলায় ব্যর্থতার ধাক্কায় রোজগার ও অর্থনীতি ভেঙে পড়েছে। রাহুলের অভিযোগ, ‘‘মোদীর পুঁজিবাদী মিডিয়া মায়াজাল তৈরি করেছে। কিন্তু খুব শীঘ্রই ভ্রম ভেঙে যাবে।’’ রাহুলের তোপের পরে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম প্রশ্ন তোলেন, ‘‘দেশের গভীর আর্থিক সঙ্কটের কথা বিজেপি সরকার কবে স্বীকার করবে? প্রধানমন্ত্রী কবে তাঁর ও তাঁর অর্থনীতির ম্যানেজারদের ব্যর্থতা স্বীকার করবেন?’’ 

চিদম্বরমের অভিযোগ, দেশের একটি প্রধান টেলিকম সংস্থা ভেঙে পড়়ার মুখে। টেলিকম শিল্পকে বাঁচানোর পরিকল্পনাই সরকারের নেই। বিমান শিল্প বিরাট ক্ষতির মুখে পড়েছে। উদ্ধারের পরিকল্পনা না থাকলে সকলের অবস্থা এয়ার ইন্ডিয়ার মতো হবে। তাঁর মতে, গত ১২ মাসে লক্ষ লক্ষ মানুষ কাজ হারিয়েছেন। টেলিকম ও বিমান শিল্প ভেঙে পড়়লে আরও বহু মানুষ কাজ হারাবেন। বুধবারের বৈঠকে প্রধানমন্ত্রী ব্যাঙ্ককর্তাদের ঋণ বিলি বাড়ানোয় জোর দিয়েছিলেন। বৃহস্পতিবারের বৈঠক নিয়ে এখনও জানানো হয়নি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন