• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চলন্ত ট্রেনের বাথরুম গলে নীচে পড়ে গেল নবজাতক! তারপর...

New born Baby in railtrack
এ ভাবেই রেললাইনে পড়েছিল শিশুটি। ফাইল চিত্র।

মাতৃ জঠর থেকে বেরিয়ে উষ্ণ কোল পায়নি সে। ট্রেনের বাথরুমের ড্রেনের ফাঁক গলে পড়ে গিয়েছিল রেল ট্রাকে। কিন্তু বোধ হয় সহায় ছিল তার। তাই অক্ষত অবস্থায় তাকে উদ্ধার করতে পেরেছেন ওই ট্রেনের যাত্রীরা। শনিবার এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ভোজিপুরা রেলস্টেশনে।

নেপালের বাসিন্দা ৪০ বছরের পুষ্পা টামটা সীতাপুর হাসপাতালে যাওয়ার জন্য উঠেছিলেন বেরিলি-তানাকপুর প্যাসেঞ্জার ট্রেনে। ট্রেন যখন ভোজিপুরা স্টেশনে দাঁড়িয়ে তখন প্রসব যন্ত্রণা ওঠে তাঁর। ট্রেনের বাথরুমের মধ্যেই একটি কন্যা সন্তানের জন্ম দেন তিনি। কিন্তু ট্রেনের বাথরুমের পাইপ গলে পড়ে যায় তাঁর কন্যা সন্তান।

ততক্ষণে ট্রেন চলতে শুরু করে দিয়েছে। পাঁচশো মিটার মতো এগিয়েছে।  সঙ্গে সঙ্গে যাত্রীরা ‘চেন’ টেনে ট্রেন থামান। তারপর শিশুটিকে উদ্ধার করা হয়। উদ্ধারের সময় দেখা যায়, সদ্যোজাত শিশুটি পুরোপুরি অক্ষত রয়েছে।

আরও পড়ুন: পর্ন সাইট রুখতে গিয়ে, খাল কেটে কুমির ডেকে আনল কেন্দ্র?

জিআরপি আধিকারিকরা শিশুটিকে ভোজিপুরা স্বাস্থ্যকেন্দ্রেনিয়ে গেলে, সেখানকার মেডিকেল ইনচার্জ জানায়, ‘শিশুটি পুরোপুরি সুস্থ আছে ও তার আগে কোনও আঁচড় লাগেনি।’ যদিও মা ও মেয়ে দু’জনকেই পর্যবেক্ষেণে রাখা হয়েছে।

আরও পড়ুন: ভাই তেজস্বীকে ‘অর্জুন’-এর স্থান দিলেন দাদা তেজপ্রতাপ

জানা গিয়েছে, পুষ্পা টামটা নেপালের কাঞ্চনপুর জেলার মোহননগর-ভগতপুরের বাসিন্দা। তিনি চেক আপের জন্য একাই সীতাপুর হাসপাতালে আসছিলেন।

 

(কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদেরদেশবিভাগে ক্লিক করুন।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন