• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অযোধ্যার মামলার শুনানি আগামী জানুয়ারিতে, জানাল সুপ্রিম কোর্ট

supreme court

পিছিয়ে গেল অযোধ্যা মামলার শুনানির দিন। ২০১৯-এর জানুয়ারিতেএই মামলার শুনানির দিন স্থির করা হবে বলে সোমবার জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। আদালত আরও জানিয়েছে, এই মামলার জন্য তৈরি হতে পারে নতুন বেঞ্চ। সেই বেঞ্চই স্থির করবে অযোধ্যা মামলার পরবর্তী শুনানির দিন।

অযোধ্যা নিয়ে ২০১০-এ ইলাহাবাদ হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে মামলা হয়। সেই মামলার শুনানি ছিল এ দিন। প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বে গঠিত তিন সদস্যের বেঞ্চে এই মামলার শুনানি শুরু হলে বিচারপতিরা জানিয়ে দেন জানুয়ারিতেই বিষয়টি স্থির করা হবে।

গত ২৭ সেপ্টেম্বর মামলাটি উঠলে আদালত জানিয়ে দিয়েছিল ২৯ অক্টোবর এর শুনানি হবে। সুপ্রিম কোর্ট কী রায় দেয় তা নিয়ে এ দিন সকাল থেকেই ছিল টানটান উত্তেজনা। রায় তাদের পক্ষে যাবে কি না সে নিয়েও বিজেপি সতর্ক ছিল। অমিত শনিবারই কেরলে বলেছিলেন, ‘‘আদালতের এমন নির্দেশই দেওয়া উচিত, যা পালন করা সম্ভব। এমন কোনও নির্দেশ দেওয়া উচিত নয়, যাতে মানুষের আস্থায় আঘাত লাগে।’’ অমিতের এই মন্তব্যের পরই বিরোধীরা বলতে শুরু করেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের আমলে বিচার বিভাগকে লাগাম পরানো যাবে না বলেই চাপের কৌশল শুরু করেছে বিজেপি।

আরও পড়ুন: ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার ৭ বছরের কারাদণ্ড

আরও পড়ুন: ১৮৯ যাত্রী নিয়ে মাঝ সমুদ্রে ভেঙে পড়ল ইন্দোনেশিয়ার বিমান

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন