• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নিলামে কেউ কিনতে এল না বিজয় মাল্যর কিংফিশার হাউজ

Malya

নিলামে কেউ কিনলেন না বিজয় মাল্যর কিংফিশার হাউজ। আন্ধেরির মতো শহরতলিতে ওই সম্পত্তির যে ন্যূনতম দাম স্থির করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, তা খুব চড়া। বলছে ওয়াকিবহাল মহল। তাই নিলামে কেউ অংশগ্রহণ করলেন না বলে মনে করা হচ্ছে।

অনলাইন নিলাম বা ই-অকশন প্রক্রিয়ায় বিজয় মাল্যর ওই অফিস আজ, বৃহস্পতিবার বিক্রি করে দেওয়ার ব্যবস্থা করেছিল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। সকালে ই-অকশন প্রক্রিয়া শুরু হওয়ার পর অনেকেই দর কিংফিশার হাউজ কেনার জন্য দর হাঁকতে শুরু করেছেন বলে প্রথমে খবর ছড়ায়। তবে বিকেল হতেই জানা যায়, আন্ধেরি এলাকার ওই সম্পত্তি কেনার জন্য ১৫০ কোটি টাকা খরচ করতে কেউই রাজি হননি। ফলে স্টেট ব্যাঙ্ক এ দিন বিক্রি করতে পারেনি বিজয় মাল্যর ওই সম্পত্তি।

২০১২ সালে বন্ধ হয়ে যাওয়া কিংফিশার এয়ালাইন্সের জন্য ১৭টি ব্যাঙ্কের কাছ থেকে মোট বিপুল টাকা ঋণ নিয়েছেন বিজয় মাল্য। সেই টাকা বহু চেষ্টাতেও ব্যাঙ্কগুলি এখনও উদ্ধার করতে পারেনি। বিজয় মাল্যের দেশ ছাড়ার উপর নিষেধাজ্ঞা জারি করতে ব্যাঙ্কগুলি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল। কেন্দ্রীয় সরকার আদালতে জানায়, মাল্য আগেই ব্রিটেনে চলে গিয়েছেন।

আরও পড়ুন:

অ্যামাজন, ফ্লিপকার্টকে বোকা বানাল দুই যুবক

শুক্রবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটে হাজির হওয়ার কথা মাল্যের। ঋণ সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করতেই ইডি তাঁকে তলব করেছে। জানানো হয়েছে, কোনও আইনজীবী পাঠানো যাবে না। মাল্যকেই হাজিরা দিতে হবে। যে দিন ইডি-তে হাজিরা দেওয়ার কথা মাল্যর, তার ঠিক আগের দিনই কিংফিশার হাউজ নিলামে তুলল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। কিন্তু কেউ কিনল না মাল্যর সেই সম্পত্তি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন