• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তামিলনাড়ুকে বিনামূল্যে টিকার প্রতিশ্রুতি পালানিস্বামীর

Edappadi K. Palaniswami
টিকার প্রতিশ্রুতি পালানিস্বামীরও।

বিহারের ভোটে বিজেপি-র প্রতিশ্রুতি বিনামূল্যে করোনার টিকা। সেই ঘোষণা ঘিরে দানা বেঁধেছে বিতর্ক। এর মধ্যেই আসরে নামলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ই কে পালানিস্বামী। তামিলনা়ডুতে এখনই ভোট নয়। কিন্তু বৃহস্পতিবার মু্খ্যমন্ত্রী পালানিস্বামী আশ্বাস দিয়ে বসেছেন, তাঁর রাজ্যেও সকলকে বিনাপয়সায় কোভিড টিকা দেওয়া হবে।

তামিলনাড়ুতে বিধানসভা ভোট আগামী বছর। তার ঢের আগেই পালানিস্বামীর এই টিকা-প্রতিশ্রুতি। এ দিন তিনি বলেন, ‘‘করোনার টিকা আবিষ্কার হলে প্রত্যেক রাজ্যবাসীকেই বিনামূল্যে টিকা দেওয়া হবে।’’

পালানিস্বামীর বক্তব্যের কিছু আগেই করোনার টিকাকে বিহারের বিধানসভা ভোটের ইস্যু করে তুলেছে এনডিএ। ভোটের ইস্তাহার প্রকাশ করে তারা ঘোষণা করেছে, গণহারে টিকা উৎপাদন হলে বিহারবাসীকে তা বিনামূল্যে দেওয়া হবে। তা নিয়ে বিতর্কও বেধেছে। নির্বাচনী প্রতিশ্রুতি প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গেই বিজেপি-কে আক্রমণ করেছেন রাহুল গাঁধী। ব্যঙ্গের সুরে রাহুল টুইট করেছেন, ‘ভারত সরকার সদ্য তার করোনা কৌশল ঘোষণা করেছে। দয়া করে রাজ্যভিত্তিক নির্বাচনের সময়সূচি উল্লেখ করুন, যাতে এই টিকা পাওয়া যায়। তার সঙ্গে ঝুড়ি ঝুড়ি ভুয়ো প্রতিশ্রুতিও থাকবে’।

আরও পড়ুন: হিসাব কষেই ফেরত গুরুং, পাহাড়-ডুয়ার্সে দ্রুত বদলাতে পারে ছবি

আরও পড়ুন: বিনামূল্যে করোনার টিকা, ১৯ লক্ষ চাকরি, বিহারবাসীকে প্রতিশ্রুতি নীতীশের

এই বিতর্কে ভিন্ন দৃষ্টিকোণ থেকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিবালের প্রশ্ন, ‘‘বিজেপি-শাসিত নয় এমন রাজ্যগুলির কী হবে? যে সব ভারতীয় বিজেপি-কে ভোট দেননি, তাঁরা কি বিনামূল্যে করোনার টিকা পাবেন না?’’ সেই বিতর্কে এ বার নতুন ইন্ধন জোগাল তামিলনাড়ুর পালানিস্বামীর মন্তব্য।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন