• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অরুন্ধতীকেই সেনা জিপে বেঁধে ঘোরানো উচিত: বিতর্কে পরেশ রাওয়াল

Paresh Rawal and Arundhati Roy

Advertisement

বছরখানেক আগে অসহিষ্ণুতা প্রসঙ্গে আমির খানের বক্তব্যকে কটাক্ষ করে বিতর্কে জড়িয়েছিলেন। এ বার বুকারজয়ী লেখিকা এবং সমাজকর্মী অরুন্ধতী রায়ের বিরুদ্ধে বিতর্কিত টুইট করে শিরোনামে বিজেপি সাংসদ ও অভিনেতা পরেশ রাওয়াল। কাশ্মীরের পাথর ছোড়া যুবককে নয়, অরুন্ধতীকেই জিপে বেঁধে ঘোরানো উচিত বলে বিতর্কিত টুইট করলেন তিনি।

গত মাসেই কাশ্মীরের বাদগাম জেলায় এক ব্যক্তিকে সেনার জিপের সামনে বেঁধে ঘোরানোর ঘটনা প্রকাশ্যে এসেছিল। ফেসবুকে ভাইরাল হয়েছিল সেই ভিডিও। সেখানে দেখা গিয়েছিল, এক কাশ্মীরি যুবককে সেনা বাহিনীর জিপের সামনে দড়ি দিয়ে বেঁধে গোটা গ্রামে ঘোরানো হচ্ছে। ঘটনাটি প্রকাশ্যে আসার পর থেকেই দেশ জুড়ে নিন্দার ঢেউ ওঠে। সেনার অমানবিক আচরণের নিন্দা করেন বহু মানুষ।

আরও পড়ুন: পুরস্কার ফেরালেন অরুন্ধতী, কুন্দন, পাল্টা আক্রমণে মোদীপন্থীরা

যদিও সেনার দাবি ছিল, পাথর ছোঁড়া রুখতেই মানব ঢাল হিসাবে ব্যবহার করা হয়েছে ওই যুবককে। যদিও পরে জানা গিয়েছিল, ওই যুবক আদৌ বিক্ষোভকারীদের মধ্যেই ছিলেন না। এমনকী ভোট বয়কটের ডাক উপেক্ষা করে তিনি ভোটও দিতে গিয়েছিলেন। কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা-সহ অনেকেই বিষয়টির পূর্ণাঙ্গ তদন্ত দাবি করেছিলেন। সে সময় ঘটনাটির বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন অরুন্ধতী রায়ও। এ বার অরুন্ধতীর সেই বক্তব্যকেই কটাক্ষ করে পরেশ রাওয়ালের টুইট, ‘‘যাঁরা সেনার উপর পাথর ছুড়ছে সেই বিক্ষোভকারীদের নয়, অরুন্ধতী রায়কেই জিপের সামনে বেঁধে ঘোরানো উচিত।’’

পরেশের সেই টুইট

 

পরেশের এই টুইটের পর স্বাভাবিক ভাবেই ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। ইতিমধ্যেই পরেশকে কটাক্ষ করে একের পর এক টুইট, রিটুইটে ভরে উঠেছে সোশ্যাল মিডিয়ার দেওয়াল। রওয়ালের বক্তব্যের নিন্দা করে টুইট করেছেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংহও। অনেকে অবশ্য পরেশের বক্তব্যের পাশেও দাঁড়িয়েছেন।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন