• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেফতার উত্তরপ্রদেশের তিন মন্ত্রীর সচিব

arrest
প্রতীকী ছবি।

দুর্নীতি ও ঘুষ নেওয়ার অভিযোগে উত্তরপ্রদেশের তিন মন্ত্রীর ব্যক্তিগত সচিবকে রবিবার গ্রেফতার করল পুলিশ। ধৃতেরা খনি ও আবগারি মন্ত্রী অর্চনা পাণ্ডে, অনগ্রসর শ্রেণি কল্যাণ মন্ত্রী ওমপ্রকাশ রাজভর এবং শিক্ষামন্ত্রী সন্দীপ সিংহের ব্যক্তিগত সচিব। সংবাদ সংস্থা এএনআই-কে রাজ্য পুলিশের অতিরিক্ত ডিজি (লখনউ জোন) বলেন, “ধৃত সচিবদের বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে। সমস্ত দিক খতিয়ে দেখা হচ্ছে।”

ঘুষ নেওয়ার বিষয়টি প্রকাশ্যে আসে গত বুধবার। ওই দিন রাজ্যের বিধান সভা চত্বরে স্টিং অপারেশন চালিয়েছিল এবিপি নিউজ।  সেই অপারেশন চালানোর সময়েই গোপন ক্যামেরায় ধরা পড়ে ঘুষ নেওয়ার বিষয়টি। ভিডিয়োটি প্রকাশ্যে আসার পরই অস্বস্তির মুখে পড়েন যোগী আদিত্যনাথ।  তড়িঘড়ি নিজের বাসভবনে বৈঠক ডাকেন তিনি।  সিট গঠন করে অভিযুক্ত তিন জনের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।  তদন্তের দায়িত্ব দেওয়া হয়  রাজ্য পুলিশের অতিরিক্ত ডিজি (লখনউ জোন) রাজীব কৃষ্ণকে।

রাজ্য প্রশাসন সূত্রে খবর, অভিযোগ ওঠার পরই তিন সচিবকে সাসপেন্ড করা হয়। পুলিশ জানিয়েছে, স্টিং অপারেশনের ভিডিয়োতে মন্ত্রী ওমপ্রকাশ রাজভরের সচিব ওম প্রকাশ কাশ্যপকে ৪০ লক্ষ টাকা চাইতে দেখা গিয়েছে। বাকি দুই সচিবকেও খনি ও শিক্ষার বিষয়ে অবৈধ চুক্তি করতে দেখা গিয়েছে। শুধু তাই নয়, যে সাংবাদিক এক জন ঠিকাদারের বেশে স্টিং অপারেশন চালিয়েছিলেন অভিযোগ, তাঁকেও স্কুলব্যাগ ও স্কুলের পোশাকের চুক্তি পাইয়ে দেওয়ার প্রস্তাব দেওয়া হয়।এবং গোটা ঘটনাটাই ঘটেছে বিধানসভা চত্বরের মধ্যে।

আরও পড়ুন: জোট ঘোষণার মুখেই সিবিআইয়ের খাঁড়া নামল অখিলেশের উপর

আরও পড়ুন: আদিত্যনাথকে সরিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী করা হোক রাজনাথকে, আওয়াজ উঠল বিজেপিতে

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন