• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তৈরি নয়, রাফাল মামলার শুনানি পিছনোর আর্জি কেন্দ্রের

supreme court
ফাইল ছবি।

প্রয়োজনীয় নথিপত্র নিয়ে তৈরি হওয়া সম্ভব হয়নি, তাই সুপ্রিম কোর্টে রাফাল মামলার শুনানি পিছনোর আর্জি জানাল কেন্দ্রীয় সরকার। প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন বেঞ্চে ওই মামলার শুনানি হওয়ার কথা ছিল মঙ্গলবার। কিন্তু সোমবার কেন্দ্রের তরফে প্রধান বিচারপতির বেঞ্চে জানানো হয়, হলফনামা জমা দেওয়ার জন্য প্রস্তুত হওয়া সম্ভব হয়নি। তবে সেই আর্জি আদালত এখনও মেনে নেয়নি। বেঞ্চ জানিয়েছে, সিদ্ধান্ত পরে জানানো হবে।

রাফাল কেলেঙ্কারির তদন্ত আদালতের তত্ত্বাবধানে করার আর্জি গত ডিসেম্বরে খারিজ হয়ে যায় সুপ্রিম কোর্টে। পরে সুপ্রিম কোর্টই জানায়, প্রতিরক্ষা মন্ত্রকের ফাঁস হয়ে যাওয়া নথিপত্রের ভিত্তিতে রাফাল মামলা লড়া যাবে শীর্ষ আদালতে। যদিও এ ব্যাপারে আপত্তি ছিল কেন্দ্রের।

তার পরেই গত ডিসেম্বরে আদালতের দেওয়া রাফাল রায় খতিয়ে দেখার জন্য পিটিশন জমা পড়ে সুপ্রিম কোর্টে। সেই মামলার প্রথম শুনানি ছিল মঙ্গলবার।

আরও পড়ুন- গ্রামের নামটি রাফাল! তাতেই নাকাল বাসিন্দারা​

আরও পড়ুন- ২০ লক্ষ টাকায় পাওয়া ফ্ল্যাট বাঁচাতে সুপ্রিম কোর্টে ধোনি​

আদালত সূত্রের খবর, মামলা লড়ার ক্ষেত্রে প্রতিরক্ষা মন্ত্রকের ফাঁস হয়ে যাওয়া নথিপত্রের গুরুত্ব কতটা, প্রাথমিক ভাবে তা খতিয়ে দেখা হবে এ বারের শুনানিতে। তার ভিত্তিতে বেঞ্চ সিদ্ধান্ত নেবে, গত ডিসেম্বরে সুপ্রিম কোর্টের দেওয়া রায় খতিয়ে দেখা হবে কি হবে না।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন