• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কথা রাখলেন রাহুল, ধসে স্বজনহারানো কেরলের ২ বোনকে বাড়ি উপহার

Congress leader and Wayanad MP Rahul Gandhi with Kavalappara landslide victims
কাব্যা এবং কার্তিকার সঙ্গে রাহুল গাঁধী। ছবি: পিটিআই।

বছরখানেক পরে হলেও কথা রাখলেন রাহুল গাঁধী! পূর্বপ্রতিশ্রুতি মতো ধসে স্বজনহারানো কেরলের ২ বোনকে নতুন বাড়ি উপহার দিলেন কংগ্রেস নেতা রাহুল। সোমবার কেরলের ওয়েনাড সফরের মাঝে ওই পড়ুয়াদের হাতে নতুন বাড়ির চাবি তুলে দেন তিনি।

গত বছরের অগস্টে এক ভয়াবহ ধসে সব হারিয়েছিলেন কেরলের কভলপ্পারা এলাকার দুই ছাত্রী কে কাব্যা এবং কার্তিকা। নিজেদের আত্মীয়পরিজনে পাশাপাশি ঘরবাড়িও খুইয়েছিলেন তাঁরা। তার পর থেকে হস্টেলে থেকেই পড়াশোনা চালাচ্ছিলেন ওই দুই বোন। বছরখানেক আগে ওই প্রাকৃতিক দুর্যোগের পরেই কেরলের বন্যা পরিস্থিতি পরিদর্শনে গিয়েছিলেন রাহুল। সে সময়ই কাব্যাদের সঙ্গে দেখা করেন তিনি। ওই ছাত্রীদের নতুন বাড়ির প্রতিশ্রুতিও দিয়েছিলেন। বছরখানেক পরে এ দিন সেই প্রতিশ্রুতি পূরণ করলেন ওয়েনাডের সাংসদ তথা প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল।

লাগাতার বৃষ্টিতে গত অগস্টে কভলপ্পারা এলাকার একটি পাহাড় হেলে পড়ে। বৃষ্টির জেরে বন্যার পাশাপাশি ওই এলাকায় ধসও নামে। সেই দুর্যোগে অন্তত ৫৯ জনের মৃত্যু হয়। তাঁদের মধ্যে কাব্যাদের আত্মীয়রাও ছিলেন। পাশাপাশি, ওয়েনাডের পুথুমালাতে ধসে ১৭ জন মারা যান।

আরও পড়ুন: ত্রাতা আদালত, অতিমারির মহাবিপর্যয় থেকে রেহাই কলকাতা ও বাংলার

আরও পড়ুন: জামিন পেলেন ‘পাগড়ি’ বিতর্কের বলবিন্দর

সোমবার উত্তর কেরলে নিজের লোকসভা কেন্দ্র ওয়েনাডে ৩ দিনের সফরে যান রাহুল। গত জানুয়ারির পর প্রায় ৯ মাস পরে সেখানে গেলেন রাহুল। এ দিন কোঝিকোড় বিমানবন্দরে একটি বিশেষ বিমানে করে সেখানে নামেন তিনি। মূলত কেরলের কোভিড পরিস্থিতি পর্যালোচনা করার জন্য কেরল সফরে গিয়েছেন রাহুল। এ দিন মল্লপুরমের জেলাশাসকদের সঙ্গে কোভিড নিয়ে একটি বৈঠকেও উপস্থিত ছিলেন তিনি। তার পর সেখান থেকে কাব্যাদের সঙ্গে সাক্ষাৎ করেন। এর পর নিজের কথামতো তাঁদের বাড়ি উপহার দেন রাহুল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন