• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সম্পাদিত ভিডিয়োতে তিরের বেগে ট্রেন চালিয়ে ট্রোলড পীযূষ

Vande Bharat Express
ভারতের প্রথম সেমি-হাইস্পি়ড ট্রেন বন্দে ভারত এক্সপ্রেস। ছবি সোশ্যাল মিডিয়া থেকে।

Advertisement

মেক ইন ইন্ডিয়া প্রকল্পে চেন্নাইয়ে তৈরি হয়েছে ট্রেন ১৮। দ্রুতগতি সম্পন্ন সেই ট্রেনের নাম দেওয়া হয়েছে ‘বন্দে ভারত এক্সপ্রেস’। গত বছর থেকেই বারবার আলোচনায় উঠে এসেছে ভারতের প্রথম সেমি হাইস্পিড ট্রেন। গতকাল এই ট্রেনের একটি ভিডিয়ো টুইটারে পোস্ট করে কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গয়াল লিখেছেন, ‘বিদ্যুত্ গতিতে ছুটে যাচ্ছে বন্দে ভারত এক্সপ্রেস।’

রেলমন্ত্রীর এই ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই উঠেছে প্রশ্ন। অভিযোগ, ভিডিয়োটি ফাস্ট ফরওয়ার্ড করে স্বাভাবিকের থেকে ট্রেনের গতি বেশি দেখানো হয়েছে।

রেলমন্ত্রী পীযূষ গয়াল ট্রেনটির ভিডিয়ো পোস্ট করে লিখেছেন, ‘‘এটা পাখি। এটা বিমান। মেক ইন ইন্ডিয়া প্রকল্পে তৈরি ভারতের প্রথম সেমি-হাইস্পি়ড ট্রেন বন্দে ভারত এক্সপ্রেস বিদ্যুতের গতিতে ছুটে যাচ্ছে।’’ এরপরই দেখা যায়, দুরন্ত গতিতে একটি স্টেশন পেরিয়ে গেল ট্রেনটি।

 

রেলমন্ত্রীর পোস্ট করা এই ভিডিয়ো শেয়ার করেছেন অনেকেই। এমনকি, বিজেপির ন্যাশনাল জেনারেল সেক্রেটারি রাম মাধবও ভিডিয়োটি শেয়ার করেছেন।

কিন্তু রেলমন্ত্রীর পোস্ট করা ভিডিয়োটির সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। অভিষেক জয়সওয়াল নামের একজন টুইটার ব্যবহারকারী দাবি করেছেন, মন্ত্রীর পোস্ট করা ভিডিয়োটি সম্পাদনা করা হয়েছে। তাঁর আরও দাবি, ফাস্ট ফরওয়ার্ড প্রযুক্তির মাধ্যমে ভিডিয়োতে প্রস্তাবিত গতির থেকেও বেশি জোরে গিয়েছে ট্রেনটি। নিজের যুক্তির সপক্ষে ‘দ্য রেল মেল’ নামের একটি ইউটিউব চ্যানেলের ভিডিয়োর লিঙ্কও পোস্ট করেছেন তিনি।

 

আরও পড়ুন: বাইক নিয়ে একের পর এক দুর্গম গিরিপথ জয় করে চলেছেন দিল্লির এই গৃহবধূ

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরাবাংলা খবরপেতে পড়ুন আমাদেরদেশবিভাগ।)

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন