ঘুষখোর এক পুলিশ আধিকারিককে শায়েস্তা করতে নিজের হাতেই আইন তুলে নিলেন রাজস্থানের এক মন্ত্রী। প্রকাশ্যেই ওই আধিকারিককে হুমকি দিলেন। বললেন, “নিজেকে না শুধরোলে চাকরি খোয়াবেন তিনি।”

রাজস্থানের যুব বিষয়ক ও ক্রীড়ামন্ত্রী অশোক চান্দনার এই হুমকির ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় রীতিমতো সাড়া ফেলে দিয়েছে। বৃহস্পতিবার সংবাদ সংস্থা এএনআই-এর টুইটার অ্যাকাউন্টে ওই ভিডিয়ো পোস্ট করার পর থেকে এখনও পর্যন্ত তাতে ৮৫৯ জন লাইক করেছেন।

রাজস্থানের বুন্দি এলাকার গ্রামবাসীদের অভিযোগ, প্রতি দিন টোল প্লাজায় বসে তাঁদের থেকে ঘুষের দাবি করেন ওম প্রকাশ নামে ওই পুলিশ আধিকারিক। অভিযোগ শুনে গ্রামবাসীদের নিয়ে ঘটনাস্থলে ছুটে যান অশোক চান্দনা। মধ্যবয়স্ক ওমপ্রকাশকে সামনে পেয়ে তিনি জানতে চান, “টোল প্লাজায় বসে বেআইনি ভাবে আপনি গরিব মানুষদের কাছ থেকে ১০০-১০০ করে টাকা নেন?” মন্ত্রীর এ হেন প্রশ্নে দৃশ্যতই কাঁচুমাচু ওম প্রকাশ কোনও উত্তর দেওয়ার আগেই আশপাশ থেকে গ্রামবাসীরা বলে ওঠেন, “এটা তো ওঁর রোজকার কাজ। গরিব মানুষদের কাছ থেকে প্রতি দিন ১০০-২০০ করে টাকা নেন।” এর পর ওম প্রকাশকে প্রকাশ্যেই হুমকি দিতে থাকেন মন্ত্রী। বলেন, “ওম প্রকাশজি, পুলিশের চাকরি ছাড়িয়ে আপনাকে টোল প্লাজাতেই বসিয়ে দেব।”

(আজকের তারিখে গুরুত্বপূর্ণ কী কী ঘটেছিল অতীতে, তারই কয়েক ঝলক দেখতে ক্লিক করুন— ফিরে দেখা এই দিন।)

এতেই থামেননি মন্ত্রী। ওম প্রকাশের দিকে আঙুল উঁচিয়ে তাঁর হুঁশিয়ারি, “এর পরেও যদি জানতে পারি, ফের বেআইনি ভাবে টাকা নিয়েছেন, তবে সারা জীবনের জন্য চাকরি হারাবেন। এটা আমার শেষ হুঁশিয়ারি মনে করবেন।”

আরও পড়ুন: বিপাকে রাকেশ আস্থানা! ঘুষ মামলার তদন্তে বাধা নেই, বলল দিল্লি হাইকোর্ট

আরও পড়ুন: বান্ধবীর সঙ্গে সম্পর্ক, ভাইপোকে খুন করে মাটিতে পুঁতে গাছ বসালেন কাকা!

মন্ত্রীর এই রুদ্রমূর্তি দেখে মাথা নেড়ে সায় দেওয়া ছাড়াও আর কিছুই করেননি ওম প্রকাশ।

(দেশজোড়া ঘটনার বাছাই করা সেরাবাংলা খবরপেতে পড়ুন আমাদেরদেশবিভাগ।)