• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পদত্যাগ করতেও রাজি, কৃষি বিলের বিরোধিতায় কেন্দ্রকে বার্তা অমরেন্দ্রর

Capt Amarinder Singh
—ফাইল চিত্র।

কৃষকদের স্বার্থ রক্ষার্থে পদত্যাগ করতেও পিছপা হবেন না। তার জন্য যদি ক্ষমতাচ্যূতও হতে হয়, আপত্তি নেই তাঁর। কিন্তু অন্যায়ের সামনে মাথা নত করবেন না কোনও অবস্থাতেই। কৃষি আইন নিয়ে বিতর্কের মধ্যে বিধানসভায় দাঁড়িয়ে এমনই বার্তা দিলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহ।

নয়া কৃষি আইনের বিরুদ্ধে দেশ জুড়ে প্রতিবাদে শামিল হয়েছেন কৃষকরা। মঙ্গলবার পঞ্জাব বিধানসভার অধিবেশনে সেই প্রসঙ্গ উঠলে অমরেন্দ্র বলেন, ‘‘পদত্যাগ করতে ভয় নেই আমার। সরকার পড়ে যাবে, সেই ভয়ও পাই না। কিন্তু কৃষকদের কষ্ট পেতে দেব না।’’

পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার আগে, ওই আইন প্রত্যাহার করতেও কেন্দ্রের কাছে সুপারিশ করেন অমরেন্দ্র। তা না হলে কৃষকদের পাশে দাঁড়াতে যুবসমাজ রাস্তায় নেমে আসবে, তাতে পরিস্থিতি সামাল দেওয়া আরও কঠিন হয়ে দাঁড়াবে বলেও সতর্ক করেন তিনি।

আরও পড়ুন: আজ সন্ধ্যা ৬টায় ফের জাতির উদ্দেশে ভাষণ মোদীর, কৌতূহল তুঙ্গে​]

আরও পড়ুন: বিহার বিধানসভার প্রথম দফার ভোটে কোটিপতি প্রার্থী ১৫৩​

কেন্দ্রীয় কৃষি আইনের পাল্টা রাজ্য কোনও বিল আনছে না কেন, তা নিয়ে গত কয়েক দিন ধরেই বিরোধীদের প্রশ্নের মুখে পড়ছিল পঞ্জাব সরকার। রাজ্যের তৈরি বিলের কপি হাতে তুলে দিতে হবে দাবি জানিয়ে গতকাল রাতে বিধানসভাতেই থেকে যান আম আদমি পার্টি (আপ)-র বিধায়করা। তবে এ দিন বিধানসভায় চারটি বিল পেশ করেছে অমরেন্দ্র সরকার। কেন্দ্রীয় কৃষি আইনে বেশ কিছু সংশোধনের প্রস্তাব আনা হয়েছে তাতে।  

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন