• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সঞ্জয়ের সাজা মকুবের আবেদন খারিজ

1

বাতিল হয়ে গেল গেল সঞ্জয় দত্তের সাজা মকুবের আবেদন। অভিনেতার জেল যাত্রার পরেই তাঁর মুক্তির দাবিতে সরব হয়েছিলেন সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি মার্কণ্ডেয় কাটজু। মহারাষ্ট্রের রাজ্যপাল এবং রাষ্ট্রপতির কাছে সঞ্জয়ের সাজা মকুবের আবেদন জানিয়েছিলেন তিনি। আড়াই বছর আগে করা সেই আর্জি সরাসরি খারিজ করে দিয়েছেন মহারাষ্ট্রের রাজ্যপাল সি বিদ্যাসাগর রাও। রাষ্ট্রপতির কাছেও তাঁর সাজা মকুব না করার সুপারিশ করা হয়েছে রাজভবনের তরফে। ফলে সেখান থেকেও ‘সুখবর’ পাওয়ার আশা যথেষ্টই কম সঞ্জয়ের।

১৯৯৩ সালে মুম্বই বিস্ফোরণ মামলায় অস্ত্র আইনে গ্রেফতার হয়ে ২০১৩ সালের মে থেকে জেলে রয়েছেন সঞ্জয় দত্ত। মোট পাঁচ বছরের সাজা হয় তাঁর। ১৯৯৬ সালে ১৮ মাস জেলে থাকায় এই পর্যায়ে তাঁর ৪২ মাসের কারাবাসের নির্দেশ দেয় আদালত। আগামী বছর ফেব্রুয়ারিতে মুক্তি পাবেন তিনি।

২০১৩ থেকে বন্দি হলেও বেশ কয়েক বার প্যারোলে মুক্তি পেয়েছেন সঞ্জয়। জেলে যাওয়ার মাস পাঁচেকের মধ্যে ১৫ দিনের সাময়িক ছুটিতে যান। পরের বছর বার দু’য়েক দু’মাসের জন্য প্যারোলে মুক্তি পান সঞ্জয়। চলতি বছরের অগস্টেও দু’সপ্তাহের সাময়িক ছুটিতে যান এই অভিনেতা। সাজাপ্রাপ্ত এক আসামির এত বার ছুটিতে যাওয়া নিয়ে বিতর্কও হয়েছে।

সাজা মকুবের আবেদন খারিজ করে মহারাষ্ট্রের রাজ্যপাল জানান, আবেদনে সাড়া দিলে সর্বোচ্চ আদালতকেই অপমান করা হবে। ফলে আপাতত জেলেই থাকতে হচ্ছে সঞ্জয়কে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন