• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হড়পা বানে ভেসে নদীতে স্কুলবাস, উদ্ধার ১৮ পড়ুয়া

school bus
এ ভাবেই নদীতে পড়ে গেল স্কুলবাস।

গত কয়েক দিন ধরেই টানা বৃষ্টির ফলে ফুলেফেঁপে উঠেছে নদীনালা। হড়পা বানের জেরে ডুবে রয়েছে রাস্তাঘাট। এরই মধ্যে দুর্ঘটনায় পড়ল একটি স্কুলবাস। ১৮ জন পড়ুয়াকে নিয়ে স্কুলের দিকে রওনা দিয়েছিল বাসটি। কিন্তু পথেই একটি সরু সেতু পার হতে গিয়ে তা নদীতে গিয়ে পড়ে। বাসের মধ্যেই আটকে পড়ে পড়ুয়ারা। তাদের মধ্যে পাঁচ জন ছাত্রী ছিল। শেষমেশ তাদের উদ্ধার করতে এগিয়ে আসেন স্থানীয় বাসিন্দারা। প্রাণে বেঁচে যায় পড়ুয়ারা। সোমবার সকাল সাড়ে ৭টা নাগাদ রাজস্থানের ভিলওয়াড়া জেলায় বিজোলিয়ায় এই দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, এ দিন সকালে পড়ুয়াদের নিয়ে স্থানীয় একটি বেসরকারি স্কুলে যাচ্ছিল বাসটি। পালকা নদীর উপরে একটি সেতু পার হওয়ার সময়ই ওই বিপত্তি ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হড়পা বানের জন্য রেলিংবিহীন সরু সেতুটির একাংশ প্রায় দু’ফুট জলে ডুবে গিয়েছিল। তা সত্ত্বেও বাসচালক ওই সেতু পার করতে যান। এনেকেই জানিয়েছেন, বাসচালককে বার বার নিষেধ করা হলেও কোনও তাতে কান দেননি ওই চালক।

তবে বেশি দূর এগিয়ে যেতে পারেননি তিনি। খানিক দূর যাওয়ার পরই জলে ডোবা সেতু থেকে নদীতে পড়ে যায় বাসটি। তবে বাসের সামনের চাকায় কোনও কিছু আটকে যাওয়ায় তা পুরোপুরি নদীতে পড়েনি বলে জানিয়েছে পুলিশ।

এ ভাবেই জলের তলায় ডুবে থাকে বাসটি। ঘটনার খবর পেয়ে উদ্ধারকাজে হাত লাগায় স্থানীয় বাসিন্দারা। পুলিশ জানিয়েছে, বাসের সামনের জানলার কাচ ভেঙে পড়ুয়াদের উদ্ধার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ওই বাসচালকের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ দায়ের করা হয়েছে। 

আরও পড়ুন

বিজয়ের শপথেও চাপা বিদ্রোহের সুর

 

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন