• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দাঁড়িপাল্লা ছিঁড়ে চোট শশীর

Shashi Tharoor
পাল্লায় বসে থাকতে থাকতেই দুর্ঘটনার শিকার শশী তারুর।

Advertisement

মন্দিরে পুজো দিতে গিয়ে মাথায় গুরুতর চোট পেলেন কংগ্রেস নেতা শশী তারুর। তাঁর মাথায় ছ’টি সেলাই পড়েছে।

নববর্ষে গোটা কেরল জুড়ে পালিত হচ্ছে বিহু উৎসব। সেই উপলক্ষে তিরুঅনন্তপুরমের একটি মন্দিরে আজ পুজো দিতে গিয়েছিলেন শশী। ছিলেন পরিবারের সদস্যেরা ও দলের বেশ কয়েক জন নেতা-কর্মী। পুজো শেষ হওয়ার পরে প্রচার শুরু করার কথা ছিল তাঁর। তার আগেই ঘটে যায় বিপত্তি। ‘তুলাভরম’ রীতির জন্য তারুর দাঁড়িপাল্লায় চাপতেই একটি লোহার ডান্ডা ভেঙে তাঁর মাথায় পড়ে।

হিন্দু রীতি ‘তুলাভরম’ অনুযায়ী দাঁড়িপাল্লার এক দিকে চাপানো হয় ব্যক্তিকে। অন্য দিকে চাপানো হয় তাঁর সমান ওজনের চাল-ডাল, ফল, লাড্ডু ইত্যাদি। তার পর সেই সব সামগ্রী বা সমান মূল্যের টাকা দান করা হয়। এ দিন তারুরের উল্টো দিকে চাপানো হয় চিনি। তখনই একটি আংটা ছিঁড়ে মাথায় ভেঙে পড়ে দাঁড়িপাল্লা। সঙ্গে সঙ্গে স্থানীয় সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। মাথায় ছ’টি সেলাই পড়ে। সূত্রের খবর, ৬৩ বছরের কংগ্রেস সাংসদের পায়েও চোট লেগেছে। তবে উদ্বেগের কারণ নেই। তাঁকে দেখতে এত মানুষ ভিড় করেছিল যে বাধ্য হয়ে আইসিইউতে সরানো হয়। পরে তারুরকে সাধারণ ওয়ার্ডে দেওয়া হয়। এর আগেও কাঝাকোট্টমে প্রচারের আগে ‘তুলাভরম’ পালন করেছিলেন কংগ্রেস নেতা। পরে তিনি ঠাট্টা করে টুইট করেন, ‘‘অন্তত মন্দিরে তো নিজেকে ‘হেভিওয়েট’ প্রার্থী বলে দাবি করতে পারি।’’

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

২৩ এপ্রিল কেরলে ভোট। পর পর দু’বার তিরুঅনন্তপুরম থেকে জিতে এসেছেন শশী। তাঁর বিপরীতে রয়েছেন এনডিএ-র কুমান্নাম রাজশেখরন এবং বিজেপি নেতা ও মিজ়োরামের প্রাক্তন রাজ্যপাল এলডিএফ-এর সি দিবাকরন। এ বারেও এই কেন্দ্র থেকে লড়ে বাজিমাতের প্রত্যাশা করছেন কংগ্রেস নেতা।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন