ভারতীয় মৎস্যজীবীদের উপর ফের হামলার অভিযোগ উঠল শ্রীলঙ্কার নৌসেনার বিরুদ্ধে। কাটচাথিভু দ্বীপের কাছে আজই এই হামলা হয়েছে বলে খবর। তামিলনাড়ু উপকূল থেকে মাছ ধরতে যাওয়া প্রায় সাড়ে তিন হাজার মৎস্যজীবী হামলার মুখে পড়েছেন। ক্ষতিগস্ত হয়েছে অনেকগুলি ট্রলার।

রামেশ্বরম মৎস্যজীবী সংগঠনের প্রধান পি সেসুরাজা জানিয়েছেন, মণ্ডপম এবং রামেশ্বরম থেকে ৬৮০টি ট্রলার নিয়ে প্রায় সাড়ে তিন হাজার মৎস্যজীবী গতকাল অর্থাৎ সোমবারই রওনা হয়েছিলেন। তাঁরা যখন কাটচাথিভু দ্বীপের কাছে মাছ ধরছিলেন, তখনই শ্রীলঙ্কার নৌসেনা হানা দেয় এবং ওই অঞ্চলকে শ্রীলঙ্কার জলসীমা বলে দাবি করে। ভারতীয় মৎস্যজীবীদের অবিলম্বে ওই এলাকা ছেড়ে চলে যেতে বলা হয়। পাথর ছুড়ে মৎস্যজীবীদের উপর হামলা করা হয় এবং তাঁদের অনেকগুলি জাল ছিড়ে দেওয়া হয় বলে অভিযোগ।

আক্রান্ত হয়ে আজ তামিলনাড়ু উপকূলে ফিরে এসেছেন মৎস্যজীবীরা। অন্তত ৫০টি ট্রলার ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর। রামেশ্বরমের মৎস্যজীবী সংগঠন এ বিষয়ে কেন্দ্রীয় সরকারের হস্তক্ষেপ চেয়েছে।

আরও পড়ুন:

জিওয়ানিতে সামরিক ঘাঁটি তৈরির জল্পনা নস্যাৎ করল চিন

সীমান্তে বৈঠকে বসল দুই কোরিয়া, সতর্ক নজর রাখছে গোটা পৃথিবী

চলতি মাসের ৭ তারিখেও শ্রীলঙ্কার নৌসেনা হামলা চালিয়েছিল ভারতীয় মৎস্যজীবীদের উপর। সে দফায় প্রায় চার হাজার মৎস্যজীবী হামলার মুখে পড়েন। ১০০টি নৌকার জাল ছিঁড়ে দেওয়া হয় বলে অভিযোগ। তার দু’দিনের মাথায় ফের আক্রান্ত হলেন ভারতীয় মৎস্যজীবীরা।