• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দিল্লিতে কলেজ ক্যাম্পাসে বহিরাগতদের হামলা, ছাত্রীদের সামনে হস্তমৈথুন

Gargi College
এই কলেজেই বহিরাগতরা ঢুকে পড়ে বলে অভিযোগ। —ফাইল চিত্রয়

দিল্লির মহিলা কলেজে বহিরাগতদের তাণ্ডব। এ বার দিল্লি বিশ্ববিদ্যালয়ের গার্গী কলেজ থেকে এমন অভিযোগ সামনে এল। পড়ুয়াদের দাবি, সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালীন গত ৬ ফেব্রুয়ারি মত্ত অবস্থায় একদল বহিরাগত ক্যাম্পাসে ঢুকে পড়ে। অনুষ্ঠানে বাধা সৃষ্টি করার পাশাপাশি মেয়েদের হেনস্থা করে তারা।

সোশ্যাল মিডিয়ায় বিষয়টি নিয়ে সরব হয়েছেন গার্গী কলেজের পড়ুয়ারা। তাঁরা জানিয়েছেন, সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) সমর্থনে কলেজ সংলগ্ন এলাকায় মিছিল বেরিয়েছিল ওই দিন। বিকেল সাড়ে ৪টে নাগাদ সেই মিছিল থেকেই কিছু লোক ট্রাকে চেপে ক্যাম্পাসে ঢুকে পড়েন। তাঁরা প্রত্যেকেই মত্ত ছিলেন বলে দাবি পড়ুয়াদের।

সংবাদমাধ্যমে এ নিয়ে মুখ খুলেছেন পড়ুয়ারা। তাঁরা জানিয়েছেন, ক্যাম্পাসে ঢুকে অনুষ্ঠানে বাধা দেওয়ার চেষ্টা করেন কিছু লোক। বাধা দিতে গেলে মেয়েদের সামনে হস্তমৈথুন করতে শুরু করেন তাঁরা। কিছু মেয়ের শ্লীলতাহানিও করা হয়। এমনকি তাড়া করে শৌচালয়ে বন্ধ করে দেওয়া হয় কিছু পড়ুয়াকে। রাত ৯টা পর্যন্ত এই হেনস্থা চলতে থাকে।

আরও পড়ুন: করোনা আমদানি হতে পারে ২০ দেশে, তালিকায় ১৭য় ভারত: সমীক্ষা​

আরও পড়ুন: ১৭ ঘণ্টার রুদ্ধশ্বাস গুলিযুদ্ধ শেষ, নিহত তাইল্যান্ডের বন্দুকবাজ​

বিষয়টি নিয়ে ওই রাতেই কলেজ কর্তৃপক্ষের কাছে পড়ুয়ারা অভিযোগ জানান। কিন্তু কোনও ব্যবস্থা নেওয়ার পরিবর্তে তাঁদেরই সাংস্কৃতিক অনুষ্ঠান করতে বারণ করা হয় বলে দাবি তাঁদের।

তবে কলেজের অধ্যক্ষা প্রমীলা কুমার বলেন, ‘‘দিল্লি বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কলেজের ছেলেদের এই অনুষ্ঠানেযোগ দেোয়ার ক্ষেত্রে কোনও বাধা ছিল না। মেয়েদের জন্যও নির্দিষ্ট জায়গার বন্দোবস্ত করা হয়েছিল। তাঁদের নিরাপত্তা দিতে ক্যাম্পাসে পুলিশ, কম্যান্ডো এবং বাউন্সারও মোতায়েন ছিল। ছিলেন কলেজের কর্মীরাও। তার পরেও যদি নিরাপত্তা বলয়ের বাইরে কেউ বেরিয়ে গিয়ে থাকেন, তাহলে নিজের ইচ্ছাতেই গিয়েছেন।’’ বিষয়টি নিয়ে এখনও পর্যন্ত কলেজ কর্তৃপক্ষ থানায় অভিযোগ জানাননি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন