• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভালবাসার সংলাপে প্রথম লুধিয়ানা, টুইটার বলল: তিনে কলকাতা

Love
প্রতীকী চিত্র।

ভালবাসার ভাল কথা সবচেয়ে বেশি বলে লুধিয়ানা। এমনই সার্টিফিকেট দিল টুইটার। এই মাইক্রো ব্লগিং প্লাটফর্মে রোমান্স কনভারসেশন-এর বিচারে এক নম্বরে পঞ্জাবের লুধিয়ানা। এর পরে গুজরাতের আমদাবাদ এবং তিন নম্বরে কলকাতা। অনেকেই কলকাতাকে ভালবাসার শহর বলে থাকেন। না, এই খারাপ ফলের জন্য তাদের মন খারাপের কোনও কারণ নেই। কারণ, এই বিচার শুধুমাত্র টুইট করা রোমান্টিক কথাবার্তার বিচারে।

২০১৯ সালের একটি নির্দিষ্ট সময়ে কোন শহরের টুইটার ব্যবহারকারীরা কোন বিষয়ে বেশি কথা বলছেন তার উপরে ভিত্তি করেই রিপোর্ট তৈরি করা হয়েছে। আর তাতে দেখা হয়েছে পশুপাখি, উৎসব, সেলেব চর্চা, ভাল কাজ, পরিবার, খাবার, মজা, নস্টালজিয়া, রোমান্স এবং খেলা বিষয়ে কোন শহর টুইটারে কত কথা বলেছে। এই সমীক্ষার নাম ‘কনভারসেশন রিপ্লাই’। ২০১৯ সালের সেপ্টেম্বর থেকে নভেম্বর মাসের একশো দিনে দেশের ২২টি শহরের সাড়ে আট লাখ টুইটের উপরে ভিত্তি করে রিপোর্ট তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন টুইটার ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর মণীশ মাহেশ্বরী।

রোমান্টিক পোস্ট নিয়ে তালিকায়া লুধিয়ানা এক নম্বরে হলেও দেশের বিভিন্ন শহরের নাম রয়েছে বিভিন্ন তালিকায়। দক্ষিণের এরনাকুলাম, হায়দরাবাদ এবং চেন্নাইয়ের টুইটার ব্যবহারকারীরা বেশি কথা বলেন খেলা, খাবার, উৎসব, সেলেব সংক্রান্ত বিষয়ে। সেখানে ভুবনেশ্বর এগিয়ে পরিবার নিয়ে আলোচনায় আর মুম্বই নস্টালজিয়ায়।

আরও পড়ুুন: প্রেমিকা পদে কর্মখালি, পাত্র চিকিৎসক, বেতন পারফরম্যান্স দেখে

আরও পড়ুুন: মহম্মদ রফিই যেন গাইছেন, নেট ভুবনে ভাইরাল কেরলের যুবক মুগ্ধ করবেই​

উৎসব নিয়ে উৎসাহের বিচারে একে হায়দরাবাদ। আর তার পরেই ইনদওর এবং বিশাখাপত্তনম। সেলেব চর্চায় সবার আগে চেন্নাই। এর পরের দুই শহর বিশাখাপত্তনম ও কোয়ম্বত্তূর।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন