• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘কিছুই দেননি, তবু ৩০ হাজার কোটি!’

Rahul Gandhi
অনিল অম্বানীকে ফের তির রাহুল গাঁধীর। ফাইল চিত্র

পুলওয়ামায় জওয়ানদের উপরে হামলার জন্য রাফাল থেকে নজর ঘুরে গিয়েছিল। সেই হামলার সূত্র ধরেই রাফাল নিয়ে আক্রমণে ফিরলেন রাহুল গাঁধী। পাওনা না-মেটালে জেলে যাওয়ার যে নির্দেশ অনিল অম্বানীকে সুপ্রিম কোর্ট দিয়েছে, তাকেই হাতিয়ার করলেন কংগ্রেস সভাপতি।

নরেন্দ্র মোদী-অনিল অম্বানীকে কটাক্ষ করে আজ রাহুল অভিযোগ তুলেছেন, জওয়ানরা প্রাণ দিচ্ছেন। কিন্তু যে অনিল কিছুই দেননি, তাঁকে জওয়ানদের ৩০ হাজার কোটি টাকা দেওয়া হয়েছে। রাফাল-এ তদন্তের দাবি নাকচ-করা আগের রায়ের পুনর্বিবেচনা চেয়ে আইনজীবীরা আজ শীর্ষ আদালতে জোরালো আর্জি জানান। নির্দিষ্ট তারিখ না জানালেও সুপ্রিম কোর্ট বলেছে, দ্রুত শুনানি হবে। 

সুপ্রিম কোর্ট বুধবারই নির্দেশ দেয়, এরিকসনকে ৪ সপ্তাহের মধ্যে পাওনা মিটিয়ে দিন অনিল। না-হলে ৩ মাসের জন্য জেলে যেতে হবে। আজ রাহুল টুইট করেন, ‘৪০ জন জওয়ান প্রাণ দিয়েছেন কিন্তু সরকার তাঁদের শহিদের মর্যাদা দেয়নি। অথচ এই লোকটি (অনিল অম্বানী) কিছুই দেননি, শুধু নিয়েছেন। তাঁকে ৩০ হাজার কোটি টাকা উপহার দেওয়া হয়েছে। তাতে তিনি সারা জীবন সুখে থাকবেন। মোদীর ‘নিউ ইন্ডিয়া’-য় স্বাগত।’

এর পরেই প্রশান্ত ভূষণ সুপ্রিম কোর্টে গিয়ে আর্জি জানান, দ্রুত রাফাল রায়ের পুনর্বিবেচনা হোক। রাফাল চুক্তি সিএজি খতিয়ে দেখেছে বলে কেন্দ্র সুপ্রিম কোর্টকে রিপোর্ট দেওয়াতেই আদালত ভুল পথে চালিত হয়েছিল বলে তাঁদের অভিযোগ। কেন্দ্র নিজেও রায় সংশোধনের আর্জি জানিয়েছে। কিন্তু যশবন্ত সিন্‌হা, অরুণ শৌরি, প্রশান্ত ভূষণরা কেন্দ্রের বিরুদ্ধে সুপ্রিম কোর্টকে মিথ্যা বলার অভিযোগ তুলেছেন। প্রধান বিচারপতি রঞ্জন গগৈ জানান, নতুন বেঞ্চ গঠন করতে হবে। কঠিন হলেও, কিছু করা হবে। 

রিলায়্যান্স কমিউনিকেশনসের মুখপাত্র আজ এক বিবৃতিতে বলেছেন, ১১৮ কোটি টাকা তাঁরা সুপ্রিম কোর্টে জমা দিয়েছেন। আরও ২০০ কোটিও তুলে নিতে পারবেন। পাওনাদারদেরও বলা হয়েছে, ব্যাঙ্ক অ্যাকাউন্টে পড়ে থাকা ২৬০ কোটি টাকা সরাসরি এরিকসনকে দিতে দেওয়া হোক। এর ফলে সর্বোচ্চ আদালতের দেওয়া চার সপ্তাহের সময়সীমার মধ্যেই সুদ-সহ ৫৫০ কোটি টাকা এরিকসনকে মিটিয়ে দেওয়া যাবে। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন