• সাবির ইবন ইউসুফ
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মন্ত্রীর কনভয়ে গ্রেনেড, হত তিন

Attack
ফাইল চিত্র।

কোনও মতে চোখের জল সামলাচ্ছিলেন নইম আখতার। জম্মু-কাশ্মীরের পূর্তমন্ত্রী নইম বুজে আসা গলায় সাংবাদিকদের বলছিলেন, ‘‘এই আঘাত আমার মনে সারা জীবন থাকবে। আর কত আমরা নিজেদের রক্ত ঝরাব? আমার কনভয়ে হামলা হল। নিরীহ পথচারীরা মারা গেলেন। এমএ পড়া একটা মেয়ে, পিঙ্কি— কী দোষ করেছিল ও?’’

অশান্ত কাশ্মীরে মন্ত্রীদের কনভয়ে ঢিল পড়েছে আগে একাধিক বার। নইমের কনভয় লক্ষ করে উড়ে এল গ্রেনেড। দক্ষিণ কাশ্মীরের ত্রাল বাজারে আজ এই জঙ্গি হামলায় অল্পের জন্য প্রাণে বেঁচেছেন পিডিপি-র পূর্তমন্ত্রী। কিন্তু মারা গিয়েছেন পিঙ্কি কৌর, গুলাম নবি এবং মহম্মদ ইকবাল খান নামে তিন নিরীহ পথচারী। অবন্তীপুরার এসএসপি জাহিদ মালিক বলেন, ‘‘আট জন আধাসেনা, চার জন পুলিশ ও কয়েক জন পথচারী জখম হয়েছেন।’’

জম্মু-কাশ্মীর পুলিশের ডিজি এস পি বৈদ্যকে উদ্ধৃত করে একটি চ্যানেল প্রথমে দাবি করেছিল, আজ জঙ্গিদের নিশানা ছিলেন পূর্তমন্ত্রীই। কিন্তু পরে সে কথা অস্বীকার করে ডিজি জানান, ভিআইপি কনভয়গুলি জঙ্গি-নিশানায় রয়েছে বলে শুধু মন্তব্য করেছিলেন তিনি। তবে এ কথাও ঠিক, সাম্প্রতিক অতীতে দক্ষিণ কাশ্মীরে কোনও মন্ত্রী বা তাঁর কনভয়ের উপরে হামলা হয়নি। সন্ধে পর্যন্ত আজকের ঘটনার দায়ও নেয়নি কোনও জঙ্গি গোষ্ঠী।

সাথুরা-ত্রাল সড়ক প্রকল্পের উদ্বোধন করতে আজ রওনা হয়েছিলেন নইম। দুপুর ১২টা নাগাদ ত্রাল বাজারের কাছে ভিড়ে ঠাসা বাসস্ট্যান্ডে মন্ত্রীর কনভয় পৌঁছনো মাত্রই পরপর দু’টি গ্রেনেড ছোড়ে জঙ্গিরা। নইমের গাড়ির দিকে ছোড়া গ্রেনেডটি লক্ষ্যভ্রষ্ট হয়। গুরুতর আহত হন গাড়িচালক।

এসএসপি জানিয়েছেন, হামলার পরেই জঙ্গিরা ভিড়ের মধ্যে গা-ঢাকা দেয়। এর পরে কিছু লোক পুলিশের দিকে পাথর ছুড়তে শুরু করে। পাল্টা কাঁদানে গ্যাসের শেল ছোড়ে পুলিশ। নইমকে ফোন করে খোঁজখবর নেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন