• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফেসবুকে ৯ লক্ষেরও বেশি ফলোয়ার এই মহিলার!

Kiran Yadav
কেন ফেসবুকে কিরণের জনপ্রিয়তা দিনকে দিন বাড়ছে, তা বোঝা মুশকিল। ছবি: কিরণের ফেসবুক পেজের সৌজন্য।

সেলিব্রিটি বলতে যা বোঝায়, তা তিনি নন। সিনেমায় বা টেলিভিশন সিরিয়ালে দেখা যায় না তাঁকে। রাজনীতির ময়দানে বা কোনও সামাজিক আন্দোলনের শরিক নন তিনি। ফেসবুকের পাতায় কখনও স্বল্পবাসেও দেখা যায় না তাঁকে! অথচ, সেই ফেসবুকেই তাঁর ফলোয়ারের সংখ্যা ছাড়িয়েছে ৯ লক্ষেরও বেশি! এমনকী, তাঁর যে কোনও পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গেই তাতে ‘লাইক’ পড়ে গড়ে হাজার পাঁচেকের কাছাকাছি। এই প্রায় অবিশ্বাস্য ফলোয়ার-সংখ্যার জন্য সোশ্যাল মিডিয়ায় এখন রীতিমতো চর্চায় বিষয় দিল্লির এক আটপৌরে গৃহবধূ। কিরণ যাদব।

আরও পড়ুন

গুরুগ্রামের ফ্ল্যাট থেকে উদ্ধার ‘জগ্গা জাসুস’এর অভিনেত্রীর ঝুলন্ত দেহ

কেন ফেসবুকে কিরণের জনপ্রিয়তা দিনকে দিন বাড়ছে, তা বোঝা মুশকিল। যা লেখেন, তাতেই ‘একাত্ম’ হয়ে পড়েন, তাই কি? তাঁর পোস্টগুলির বিষয়বস্তুতে হামেশাই উঠে আসে দেশের আমজনতার দুর্দশার কথা। প্রায় সব সময়ই রাজনীতির কারবারিদের তুলোধোনা করেন কিরণ। সব ধরনের সাম্প্রতিক বিষয়েই মন্তব্য করেছেন কিরণ। তা সে মায়াবতীর ইস্তফাই হোক বা অমরনাথে শিবলিঙ্গের আসল রহস্য! কখনও বা নিজের ছুটি কাটানোর গল্পও উঠে এসেছে তাঁর পোস্টে। আর তাঁর সব পোস্টই হিন্দিতে। তা-ও আবার বেশ কঠিন হিন্দিতে। তবু মুহূর্তের মধ্যেই তা শেয়ার হচ্ছে, তাতে লাইক পড়ছে হাজারে হাজারে।

কিরণের ফেসবুক পেজের প্রোফাইল অনুযায়ী, ২০১৪-র মার্চে তিনি এই প্রোফাইল তৈরি করেছিলেন। বিহারের বৈশালী শহরের কিরণ আপাতত দিল্লির বাসিন্দা। বিহারেই পড়াশোনা। এক সময় চাকরিও করেছেন একটি বেসরকারি সংস্থায়। মাত্র তিন বছরেই তাঁর ফেসবুক ফলোয়ারের সংখ্যা বেড়েছে অবিশ্বাস্য গতিতে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন