• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টোম্যাটো কিনতে নাভিশ্বাস? ‘স্টেট ব্যাঙ্ক অফ টোম্যাটো’য় আপনাকে স্বাগত

State Bank Of tomato
চলছে ব্যাঙ্কের কাজকর্মা

বাজারে টোম্যাটোয় হাত পড়লেই ছ্যাঁকা লাগার উপক্রম। কেন্দ্রের একটি রিপোর্ট অনুযায়ী ২৯ জুলাই থেকে টোম্যাটোর দাম কলকাতায় ৯৫ টাকা প্রতি কেজি, দিল্লি-তে ৯২ টাকা প্রতি কেজি, ৮০ টাকা প্রতি কেজি মুম্বইতে এবং চেন্নাইতে ৫৫ টাকা প্রতি কেজি। আকাশছোঁয়া এই মূল্যবৃদ্ধির এক অভিনব প্রতিবাদ জানাল কংগ্রেস। স্টেট ব্যাঙ্ক অফ টোম্যাটো খুলে!

সংবাদ সংস্থা এএনআই-এর রিপোর্ট অনুযায়ী, উত্তরপ্রদেশের লখনউতে টোম্যাটো মজুত রাখার জন্য দিন দু’য়েক আগে এই বিশেষ ব্যাঙ্ক খুলেছে কংগ্রেস। ব্যাঙ্কের গ্রাহক ১০৩ বছরের শ্রী কৃষ্ণ বর্মা বলছেন, ‘‘আমি ৫০০ গ্রাম টোম্যাটো জমা করেছি। ৬ মাস পরে ১ কেজি টোম্যাটো ফেরত পাব। জীবনের এই সন্ধিক্ষণে এসে এমন পরিস্থিতির সম্মুখীন হতে হবে তা আগে কখনও ভেবে দেখিনি।’’

আরও পড়ুন: শুধু ঋণ মকুবে কাজ হবে না

সাধারণ ব্যাঙ্কের মতো ‘গ্রাহক টানতে’ বেশ কিছু আকর্ষণীয় অফারও নিয়ে এসেছে এই ব্যাঙ্ক।

ব্যাঙ্ক সূত্রে খবর, কোনও গ্রাহক ছ’মাসের মধ্যে টোম্যাটো রাখলে ফেরত পাবেন তার পাঁচ গুণ। এছাড়া অন্য অফারগুলির মধ্যে টোম্যাটো লকার, টোম্যাটোর উপর ৮০ শতাংশ ঋণ এবং গরিব মানুষের জন্য টোম্যাটো জমার উপর আকর্ষণীয় সুদের হারও রয়েছে। অন্যান্য ব্যাঙ্কগুলির মতো ‘স্টেট ব্যাঙ্ক অব টোম্যাটো’ খোলা থাকবে ১০টা থেকে ৫টা অবধি।

আরও পড়ুন: চামচ দিয়ে এই সহজ পরীক্ষায় জেনে নিন কোনও রোগ হয়েছে কি না?

কংগ্রেসের প্রাক্তন মুখপাত্র তথা ব্যঙ্কের ‘চিফ ম্যানেজার’ অংশু অবস্তী বলেন, “এখনও পর্যন্ত আমরা সাড়ে ১১ কেজি টোম্যাটো গচ্ছিত করতে পেরেছি। লোনও দিয়েছি কয়েক জনকে। ক্রমশ জনপ্রিয় হতে থাকায় আলিগঞ্জেও একটি শাখা খুলেছি আমরা।”

দলের মুখপাত্র দ্বীজেন্দ্র ত্রিপাঠি বলেন, “শুধুমাত্র প্রতিবাদ নয়, বিজেপির শাসনে দেশের মানুষ যে কতটা দূরাবস্থায় আছে তা দেখানোর জন্যই এই পথ বেছে নিয়েছি।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন