• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কাশ্মীরে অনুপ্রবেশকারীদের গুলিতে হত ২ জওয়ান

Jammu And Kashmir
পাক অনুপ্রবেশকারীদের হাতে হত দুই জওয়ান। ছবি: পিটিআই।

নতুন বছরের প্রথম দিনই রক্ত ঝরল কাশ্মীরে। রাজৌরিতে নিয়ন্ত্রণরেখার কাছে সশস্ত্র অনুপ্রবেশকারীদের হাতে প্রাণ হারালেন দুই ভারতীয় জওয়ান।

সেনা সূত্রে জানা গিয়েছে, ওই এলাকায় জঙ্গিদের আনাগোনা রয়েছে বলে গোপন সূত্রে জানতে পারে সেনা। সেই মতো তল্লাশি অভিযান শুরু হয়। সেইসময় পাক অধিকৃত কাশ্মীর থেকে খারি থারায়াত জঙ্গল হয়ে ভারতে ঢোকার চেষ্টা করছিল অনুপ্রবেশকারীরা। তাদের বাধা দিতে গেলে দু’পক্ষের মধ্যে গুলি বিনিময় শুরু হয়। তাতেই প্রাণ হারান ওই দুই জওয়ান।

রাজ্যকে এড়াতে অনলাইনে সিএএ, ভাবনা মোদী সরকারের আরও পড়ুন

জম্মুতে ভারতীয় সেনার জনসংযোগ আধিকারিক লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দ্র আনন্দ একটি বিবৃতি প্রকাশ করে বলেন, ‘‘নৌশেরা সেক্টরে তল্লাশি অভিযান চলাকালীন দুই জওয়ান প্রাণ হারিয়েছেন। ওই এলাকায় এখনও তল্লাশি অভিযান চলছে। কোনও জঙ্গি লুকিয়ে রয়েছে কি না দেখা হচ্ছে।’’

সেনাপ্রধান হিসাবে দায়িত্ব গ্রহণ করে মঙ্গলবারই সীমান্ত সন্ত্রাস নিয়ে পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়েছিলেন জেনারেল মনোজ মুকুন্দ নরবণে। সন্ত্রাসে মদত জোগানো বন্ধ না করলে আগামী দিনে ফের সার্জিকাল স্ট্রাইকের মতো পদক্ষেপ করতে ভারত পিছপা হবে না বলে জানিয়ে দিয়েছিলেন তিনি। তার পর ২৪ ঘণ্টাও কাটেনি। তার মধ্যেই এই ঘটনা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন