• নিজস্ব সংবাদদাতা 
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রজাতন্ত্র দিবসে অসম বন‌্ধের ডাক আলফার

Paresh Barua
পরেশ বড়ুয়া। —ফাইল চিত্র

প্রজাতন্ত্র দিবসে অসমে ১২ ঘণ্টার বন্‌ধের ডাক দিল পরেশ বরুয়ার নেতৃত্বাধীন আলফা (স্বাধীন)। আজ আলফা সেনাধ্যক্ষ পরেশ বরুয়া জানিয়েছেন, বছরের পর বছর কেন্দ্র অসমের সঙ্গে প্রতারণা করেছে। এখন সিএএ চালু করে সেই প্রতারণার ধারা অব্যাহত রাখা হয়েছে। তারই প্রতিবাদে প্রজাতন্ত্র দিবসে ১২ ঘণ্টা বন্‌ধের ডাক দিয়েছে আলফা।

গত ১২ ডিসেম্বর সিএএ-বিরোধী বিক্ষোভে পুলিশ যে এফআইআর করেছে সেখানে দাবি করা হয়, পরিস্থিতি নিয়ন্ত্রণে শূন্যে পাঁচ রাউন্ড গুলি চালানো হয়েছিল। কিন্তু নিহত নবম শ্রেণির ছাত্র স্যাম স্ট্যাফর্ডের পরিবারের প্রশ্ন, শূন্যে গুলি চালালে স্যামের মাথা ও পিঠ কী ভাবে গুলিতে এফোঁড়-ওফোঁড় হয়ে গেল? কী ভাবে গুলিতে জখম হল আরও আট জন। স্যামের মা দাবি করেন, ছেলেকে ঠান্ডা মাথায় গুলি করে মারা হয়েছে। 

তবে পুলিশের দাবি, ময়না-তদন্তের রিপোর্টের ডাক্তারি পরিভাষা বুঝতে ভুল হচ্ছে পরিবারের। তার পিঠ দিয়ে ঢোকা রাইফেলের গুলি কপাল ফুঁড়ে বেরিয়ে গিয়েছে। তাই সামনে ও পিছনে দু’টি গুলির ক্ষত দেখা যায়। পরিবার ও খ্রিস্টান সমাজের তরফে ঘটনার নিরপেক্ষ, উচ্চপর্যায়ের তদন্ত দাবি করা হয়। ময়না-তদন্তের রিপোর্ট মেলার পরে স্যামের মৃত্যুর ঘটনা নিয়ে হাতিগাঁও থানায় নতুন করে এফআইআর দায়ের করেছে পরিবার। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন