•   নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ত্রিপুরা কী চাইছে, জানলেন দুরাইস্বামী

doraiswami
বিক্রম দুরাইস্বামী

ভারত-বাংলাদেশ সম্পর্কের উন্নতিতে ত্রিপুরা বিরাট ভূমিকা পালন করে আসছে। তাই বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও সুদৃঢ় করার জন্য কি চাইছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী, ঢাকা যাওয়ার পথে তা জেনে নিলেন বিক্রম দুরাইস্বামী। আগামী সোমবার বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার হিসেবে দায়িত্ব নেবেন দুরাইস্বামী। অতিমারির কারণে আন্তর্জাতিক উড়ান বন্ধ। তাই, তিনি আগরতলা দিয়ে আগামী সোমবার সকালে ঢাকা যাবেন। আজ আগরতলায় এসে তিনি মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেবের সঙ্গে কথা বলেন। রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেন।

আগামীকাল ভারত-বাংলা সীমান্তের বিভিন্ন চেকপোস্ট-সহ ত্রিপুরার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ পরিদর্শন করবেন তিনি। দুরাইস্বামী জানিয়েছেন, ভারতের সাথে বাংলাদেশকে আরও গভীর ভাবে জুড়ে দেওয়ার জন্য ত্রিপুরায় কিছু প্রকল্পের কাজ চলছে। এগুলি শেষ হলে প্রতিবেশী দেশটির সঙ্গে সম্পর্ক আরও সুদৃঢ় করতে সাহায্য করবে। যোগাযোগ, ভ্রমণ এবং মানুষের সঙ্গে মানুষের সম্প্রীতির মেলবন্ধনে ত্রিপুরা ইতিবাচক ভূমিকা পালন করছে। আগামী দিনেও তা বজায় থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সচিবালয়ে মুখ্যমন্ত্রীর সাথে সাক্ষাৎ শেষে দুরাইস্বামী সাংবাদিকদের জানিয়েছেন, করোনার কারণে তাঁর এই ত্রিপুরা সফরের সুযোগটা তৈরি হয়েছে। আগামী দিনে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক সুদৃঢ় করার জন্য ত্রিপুরা কি চাইছে, মুখ্যমন্ত্রীর কাছ থেকে সে বিষয়ে পরামর্শ নিয়েছি।” দুরাইস্বামীর ব্যাখ্যা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শক্তিশালী আধুনিক ভারত গঠনে উত্তর-পূর্বাঞ্চলকে কেন্দ্রবিন্দুতে রেখেছেন। এখন পূর্ব দিক দিয়ে উত্তর-পূর্বাঞ্চলের গেটওয়ে হিসেবে গড়ে উঠছে ত্রিপুরা। ভারত-বাংলাদেশের সম্পর্কের আরও উন্নতির ক্ষেত্রে ত্রিপুরার ভূমিকা অপরিসীম।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন