• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পেঁয়াজের আকাশছোঁয়া দামের জেরে রেস্তরাঁর মেনু থেকে বাদ এই পদ

Onion
রেস্তরাঁর মেনু থেকে বাদ অনিয়ন ধোসা। গ্রাফিক: তিয়াসা দাস।

একেই পেঁয়াজের ঝাঁঝে চোখের জল থামছে না সাধারণ মানুষের, তার উপর আরও খারাপ খবর মিলল বেশ কয়েকটি রেস্তরাঁ থেকে। বহুমূল্য পেঁয়াজের একটি পদ-ই মেনু থেকে বাদ দিয়ে দেওয়া হয়েছে।

কলকাতা, দিল্লি-সহ দেশের সব বড় শহরেই পেঁয়াজের দাম কোথাও লেটার মার্কস তো কোথাও সেঞ্চুরি হাঁকিয়েছে। গৃহস্থের রান্নাঘরেও কম পেঁয়াজ দিয়েই কোনও রকমে কাজ চালাচ্ছেন গৃহিণীরা। স্বাভাবিক ভাবেই সেই ধাক্কা লেগেছে রেস্তরাঁতেও।

বেঙ্গালুরুর হোটেল অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ ভি কামাত সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছেন, ‘তাঁরা হোটেল, রেস্তরাঁয় পেঁয়াজের ব্যবহার কমাতে বাধ্য হয়েছেন’।

আরও পড়ুন: একতলা বিল্ডিংয়ের সমান উচ্চতার সাইকেল চালাচ্ছেন যুবক!

পেঁয়াজের বাড়ন্ত দামের জন্য বেঙ্গালুরুর বেশ কিছু হোটেল, রেস্তরাঁ মেনুতে কাটছাঁট করেছে। যেমন অনিয়ন ধোসা বা পেঁয়াজ দেওয়া দোসা খুব জনপ্রিয় দক্ষিণের রাজ্যগুলিতে। সেই অনিয়ন ধোসা অনেক রেস্তরাঁই তাদের মেনু কার্ড থেকে একেবারে বাদ দিয়ে দিয়েছে।

আরও পড়ুন: সংসদে দাঁড়িয়ে বান্ধবীকে বিয়ের প্রস্তাব সাংসদের, ভাইরাল ভিডিয়ো

মুম্বইয়ের এক রেস্তরাঁভারত লাঞ্চ হোমের মালিক প্রকাশ শেঠি জানিয়েছেন, তাঁরা ক্রেতাদের জন্য একটি নোটিস দিয়েছেন, সেখানে লেখা হয়েছে, অতিরিক্ত এক প্লেট পেঁয়াজের জন্য ১৫ টাকা দাম ধরা হবে। প্রকাশ জানিয়েছেন, পেঁয়াজের এই আগুন দামের কারণে তাঁরা আর বিনামূল্যে কাঁচা পেঁয়াজ ক্রেতাদের দিতে পারছেন না।

শুধু মুম্বই, বেঙ্গালুরুই নয়, দেশের অনেক শহরে একই ছবি। কোথাও আবার দাম ঠিক রাখতে পেঁয়াজের ব্যবহার অনেকাংশে কমিয়ে দেওয়া হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন