বাঘ, সিংহ, চিতাবাঘের মতো হিংস্র প্রাণীরাও সজারুকে এড়িয়ে চলে, শিকার করার খুব একটা চেষ্টা করে না। এমন ভিডিয়ো আগেই সামনে এসেছে। তবে এবার যে ভিডিয়োটি সামনে এল তাতে দেখা গেল, একটি বড়সড় সজারুকে মুখে করে টেনে নিয়ে যাচ্ছে চিতাবাঘ।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসে কর্মরত প্রবীণ কাসওয়ান বুধবার ওই ভিডিয়োটি পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, একটি সজারুকে ধরেছে চিতাবাঘটি। পাহাড়ি এলাকায় তাকে টেনে নিয়ে যাচ্ছে।তবে সেটিকে টেনে নিয়ে যেতে তাকে বেগ পেতে হচ্ছে। এগোতে গিয়ে বার বার সজারুর কাঁটা চিতাবাঘটির পায়ে লাগছিল। তাই থেমে থেমেএগোতে হচ্ছে তাকে।

প্রবীণ ভিডিয়োটির সঙ্গে টুইটার পোস্টে লিখেছেন, ‘এটা একটা ঐতিহাসিক মুহূর্ত। জঙ্গলে খুব কম প্রাণীই সজারু শিকার করতে পারে’। কারণ, ধরতে গেলেই সজারুর তীক্ষ্ণ কাঁটার খোঁচা খেতে হয়। তাই চেষ্টা করেও অনেক সময় তার বিফল হয়বাঘ, সিংহরা।

আরও পড়ুন: নিজের টি-শার্ট খুলে আগুনে ঝাঁপিয়ে কোয়ালাকে উদ্ধার করছেন মহিলা, ভাইরাল ভিডিয়ো

দেখুন সেই ভিডিয়ো:

 

এইভিডিয়ো পোস্ট করার পরই পুরনো একটি ভিডিয়ো নতুন করে পোস্ট করেন প্রবীণ। সেখানে দেখা যাচ্ছে পিচ রাস্তার উপর একটি সজারুকে ধরার চেষ্টা করছে চিতাবাঘ। বার কয়েক খোঁচাও খায় সে। কিন্তু সজারুর কাঁটা উপেক্ষা করে ফের কামড়াতে যায়। কিন্তু এবার আর শুধু খোঁচা খাওয়া নয়, একটি কাঁটা গেঁথে যায় চিতাবাঘের মুখে। কোনও রকমে সেটি পা দিয়ে বার করে। তারপর আর সজারুটিকে শিকার করার চেষ্টা করে না সে। রণে ভঙ্গ দিয়ে জঙ্গলে ঢুকে যায় চিতাবাঘটি।

আরও পড়ুন: বিশাল সাপকে ‘লাফদড়ি’ বানিয়ে খেলছে তিন শিশু, ভাইরাল ভিডিয়ো

দেখুন সেই ভিডিয়ো: