এমন করবেন না! টুইট করে যাত্রীদের সতর্ক করল রেলমন্ত্রক

আমদাবাদ স্টেশনের একটি ভিডিয়ো শেয়ার করা হয়েছে রেলমন্ত্রকের ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে। ১৫ সেকেন্ডের সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, পিঠে ও কাঁধে দু’টি ব্যাগ নিয়ে সিঁড়ি দিয়ে নামছেন এক যুবক। ততক্ষণে আশ্রম এক্সপ্রেসের চাকা গড়তে শুরু করেছে। একটু একটু করে গতি বাড়ছে। সেই ট্রেনটাই ধরতে দ্রুত গতিতে এগোচ্ছিলেন ওই যুবক। ট্রেন প্লাটফর্ম ছাড়ছে দেখে তড়িঘড়ি চলন্ত ট্রেনের দরজার হ্যান্ডল ধরেইওঠার চেষ্টা করছেন তিনি।

ভাবছেন, এমনতো অনেকেই করেন। কিন্তু এর পরের ঘটনাটা জানলে চমকে যাবেন! ওই যুবকের পা ঠিক মতো ট্রেনের পাদানিতে পড়েনি। ফলে এমন পরিস্থিতি তৈরি হয়, ট্রেন ও প্লাটফর্মের মাঝে গলে যেতে পারতেন ওই যুবক। প্লাটফর্মে তখন ডিউটিতে ছিলেন দুই আরপিএফ জওয়ান। বিপদ ঘটতে যাচ্ছে দেখতে পেয়ে তাঁরা ছুটে যান।কোনও রকমে ঠেলে ট্রেনের কামারায় তুলে দেন যুবককে।

ভিডিয়োটি শেয়ার করার সঙ্গে সঙ্গে রেলমন্ত্রক সতর্ক করে দিয়ে লিখেছে, আপনি যতই ফিট বা স্মার্ট হোন, দয়া করে কখনই চলন্ত ট্রেনে ওঠা বা ট্রেন থেকে নামার চেষ্টা করবেন না।

আরও পড়ুন : অবিশ্বাস্য! ৭ সেকেন্ডের মধ্যে দু’বার গোল বাঁচানোর এই ভিডিয়ো ভাইরাল

আরও পড়ুন : ১৫ হাজারে সিগারেট, ৫০০ টাকায় তামাক! টাকা দিলেই জেলে ভিআইপি পরিষেবা

২৪ সেপ্টেম্বর পোস্ট করা ভিডিয়োটি ইতিমধ্যেই এক লক্ষ ৪৬ হাজারের বেশি বার দেখা হয়েছে। পোস্টটি রিটুইট হয়েছে চার হাজারের উপর। আর কমেন্ট বক্সে যেমন আরপিএফ জওয়ানদের প্রশংসা এসেছে, তেমনি কেউ কেউ আবার তীব্র সমালোচনা করেছেন ওই যুবকের এমন কাজের।