• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

২১ ঘণ্টা লুকোচুরির পর অবশেষে জয়পুরে ধরা পড়ল চিতাবাঘ

Jaipur Panther
জয় পুরে ধরা পড়ল এই চিতাবাঘটি। ছবি: টুইটার থেকে নেওয়া।

Advertisement

প্রায় ২১ ঘণ্টা চিরুনি তল্লাশির পর অবশেষে খাঁচাবন্দি হল জয়পুরের একটি চিতাবাঘ। তবে তার আগে রীতিমতো নাকানিচোবানি খাইয়েছে পুলিশ ও বনকর্মীদের। বৃহস্পতিবারচিতাবাঘটিকে প্রথম জয়পুরের তখতেশাহি এলাকায় দেখা যায়। তারপরেই এলাকায় ছড়িয়ে পড়ে আতঙ্ক। খবর যায় পুলিশেও।

চিতাবাঘ দেখা গিয়েছে খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন পুলিশ ও বনকর্মীরা। কিন্তু তখতেশাহিতে গিয়ে আর তার দেখা পাওয়া যায়নি। বৃহস্পতিবার পুলিশ মাইকিং করে। এলাকার মানুষকে সতর্ক করে দেওয়া হয়। রাত্রে ঘরের দরজা, জানলা বন্ধ রাখতে বলা হয়।সেই সঙ্গে বলা হয় চিতাবাঘটি দেখা গেলেই পুলিশ কন্ট্রোল রুমে খবর দিতে।

শুক্রবার জয়পুরের লাল কোঠি এলাকায় ‘এসএমএস’ ও ‘সুবোধ পাবলিক স্কুল’ ছুটি দিয়ে দেওয়া হয়। কারণ ওই এলাকায় চিতাবাঘটি দেখা গিয়েছিল বৃহস্পতিবার। সেখানে তাকে ধরতে গিয়ে গৌরব রাঠি নামে এক বনকর্মী শুক্রবার গুরুতর আহত হন। সঙ্গে সঙ্গে তাঁকে সেখান থেকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়।

কাশ্মীর নয়, রাজস্থানের বিস্তীর্ণ এলাকা ঢেকে গেল পুরু বরফের চাদরে আরও পড়ুন

কয়েক ঘণ্টার চেষ্টায় শেষে লাল কোঠি এলাকা থেকে বাঘটিকে ধরা হয়। প্রথমে সেটিকে ঘুম পাড়ানি গুলি করে নিস্তেজ করে ফেলেন বন কর্মীরা। তারপর সেটিকে খাঁচাবন্দি করা হয়।

বনকর্মীরা মনে করছেন, বুধবার রাত্রেই ঝালানা জঙ্গল থেকে চিতাবাঘটি জয়পুর শহরে ঢুকে পড়ে।শুক্রবার সেটিকে ধরে ফের ঝালানা জঙ্গলেই ছেড়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: শৌচালয়ে যুবক নিজের শরীর থেকে টেনে বার করলেন ৩২ ফুটের...

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন