• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ঢালু রাস্তায় ‘তেড়ে আসছে’ তুষার ধস, ভয়ে পালাচ্ছেন পর্যটকরা!

Avalanche
তুষারের স্তুপ তাড়া করছে পর্যটকদের। ছবি: টুইটার থেকে নেওয়া।

Advertisement

হিমাচল প্রদেশের পাহাড়ি রাস্তায় এক নাটকীয় দৃশ্য ধরা পড়ল পর্যটকদের ক্যামেরায়। সেখানে এক তুষার ধসে নেমে আসা বরফের স্তুপ যেন তাড়া করছে পর্যটকদের। আর কেউ ছুটে, কেউ গাড়ি নিয়ে পালিয়ে বাঁচতে চাইছেন।

ভিডিয়োটি এই মাসের গোড়ার দিকে তোলা। কয়েকটি টুইটার হ্যান্ডলে সেই ভিডিয়ো শেয়ার হয়। ঘটনাটি হিমাচল প্রদেশের পু-এর কাছে টিঙ্কু নাল্লাহ-র। যে পাহাড়ি রাস্তায় এই ঘটনা ধরা পড়েছে সেটি পাঁচ নম্বর জাতীয় সড়কের অংশ।

ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা যাচ্ছে, পাহাড়ি রাস্তায় বেশ কিছুটা বরফ জমে রয়েছে। কিছুক্ষণ আগেই সেটি পাহাড় থেকে ধসে নেমে এসেছে রাস্তায়। আর তাতে বন্ধ হয়ে গিয়েছে রাস্তাটি। যদিও এমন দৃশ্য শীতের মরসুম পাহাড়ি এলাকায় প্রায়ই দেখতে পাওয়া যায়। কিন্তু এক্ষেত্রে সেই তুষার স্তুপ ঢালু রাস্তা বেয়ে নেমে এগিয়ে আসছে। আর রাস্তার এই দিকে থাকা পর্যটক ও তাদের গাড়িগুলিকে রীতিমতো পালিয়ে বাঁচতে হচ্ছে।

আরও পড়ুন: তীব্র ঠান্ডায় বিহারের স্কুলে ‘গরমের ছুটি’ দিয়ে দিলেন জেলা শাসক!

তুষার ধস দেখেই পর্যটকরা গাড়ি থেকে নেমে পড়েছিলেন। ক্যামেরাবন্দি করছিলেন সেই দৃশ্য। কিন্তু তুষারের স্তুপকে তাঁদের দিকে এগিয়ে আসতে দেখে তাঁরা পিছিয়ে আসতে থাকেন। কেউ কেউ পলায়নরত অবস্থাতেই ক্যামেরাবন্দি করছিলেন ঘটনা।

আরও পড়ুন: পুলিশের স্টোররুম থেকে চুরি গেল ১৮৫টি মোবাইল ফোন

এই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই অনেকেই যেমন মজা পেয়েছেন বিষয়টিতে। তেমন অনেকেই আবার ওই পর্যটকদের দুঃসাহসের সমালোচনা করেছেন। একটি বাচ্চাকেও তুষার ধসের কাছে গিয়ে মোবাইল ক্যামেরা অন করে ভিডিয়ো রেকর্ড করতে দেখা গিয়েছে। সেই বিষয়টি নিয়েও সমালোচনা শুরু হয়েছে। বিভিন্ন টুইটার হ্যান্ডলে ভিডিয়োটি শেয়ার হয়েছে। সেটি লাখের কাছাকাছি ভিউ পেয়েছে।

দেখুন সেই ভিডিয়ো:

 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন