বিভিন্ন সরকারের তরফে বার বার মানুষকে বলা হয় পুলিশকে ঘুষ না দিতে, পুলিশকেও সতর্ক করা হয়। কিন্তু তাতেও পরিস্থিতি কিছু বদলায়নি। এ বার তারই প্রমাণ মিলল উত্তরপ্রদেশের প্রয়াগরাজের সিসিটিভি ফুটেজে। দেখা গেল ঘুষের বখরা নিয়ে দুই পুলিশ কর্মী রীতিমতো লাঠালাঠি করছেন।

সংবাদ সংস্থা এএনআই টুইটারে একটি ভিডিয়ো ফুটেজ আপলোড করেছে। সেখানে দেখা যাচ্ছে, একটি জিপ দাঁড়িয়ে রয়েছে। তার পিছনে দাঁড়িয়ে রয়েছেন কয়েকজন। কারও গায়ে উর্দি নেই, সাধারণ পোশাকেই রয়েছেন তাঁরা। কথা বলতে বলতেই এক ব্যক্তি অন্য একজনকে চড় মারেন। চড় খেয়ে ক্ষিপ্ত ওই ব্যক্তি জিপ থেকে ডান্ডা বের করে মারতে শুরু করেন। মার খেয়ে এই ব্যক্তিও লাঠি জোগাড় করে ‘যুদ্ধে’ নেমে পড়েন। শুরু হয়ে যায় দু’জনের লাঠি নিয়ে মারামারি। উপস্থিত বাকি তিন জন তাঁদের থামানোর চেষ্টা করেন। তবে শেষে কী হল তা ৩২ সেকেন্ডের ভিডিয়ো থেকে জানা যায়নি।

সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, এই ঘটনায় উত্তরপ্রদেশের প্রয়াগরাজের এসপি (অপরাধ) আশুতোষ মিশ্র জানিয়েছেন, ঘটনাটি ১২ অগস্টের। তাঁরা তদন্ত করে দেখছেন, কী হয়েছিল। অভিযুক্ত দুই পুলিশ কর্মীকে ইতিমধ্যেই সাসপেন্ড করা হয়েছে।

আরও পড়ুন : দেহে সাড় নেই, তবু দেড় বছরের ছেলের হাত ছাড়েননি গীতা

আরও পড়ুন : হিন্দি নিয়ে সমস্যা, নিউজিল্যান্ডের কিশোরীকে ট্রেন থেকে নামিয়ে দিলেন কন্ডাকটর

থানা বা রাস্তায় কোথায় ক্লোজড সার্কিট ক্যামেরা লাগানো রয়েছে তা অজানা নয় পুলিশ কর্মীদের। কিন্তু তার সামনেও ঘুষ নিতে বা ঘুষের বখরা নিয়ে মারপিট করতে পিছপা হচ্ছেন না।