• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চাষির সবজি পিষে দিচ্ছে সরকারি গাড়ি! ভাইরাল ভিডিয়োয় নিন্দার ঝড়

Car
এ ভাবেই সবজি নষ্ট করে দিচ্ছিল গাড়িটি। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

Advertisement

রোজগারের আশায় সবজি নিয়ে বসেছিলেন বিক্রি করতে। কিন্তু সরকারি কর্তাদের অনুমতিটা নিয়ে ভুলে গিয়েছিলেন। সেই ‘অপরাধে’ গাড়ির চাকা দিয়ে ওই বিক্রেতার সমস্ত সবজি থেঁতলে দিল সরকারি গাড়ি!

এক প্রত্যক্ষদর্শী শনিবারের এই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দেন। তারপরই নিন্দার ঝড় উঠতে শুরু করেছে সোশ্যাল মিডিয়া জুড়ে। নিন্দার মুখে পড়ে ওই সরকারি কর্তা জবাবদিহি করেছেন সংবাদমাধ্যমের কাছে। এই ঘটনার জন্য তাঁর গাড়ির চালককে যথেষ্ট লাঞ্ছনাও করেছেন বলে দাবি করেছেন তিনি।

ঘটনাটি দিল্লি থেকে ৭৩ কিলোমিটার দূরে হাপুর জেলায় সরকারি সবজি মান্ডির। ওই সরকারি কর্তার নাম সুশীল কুমার। তিনি ওই সবজি বাজারের সম্পাদক। ঘটনার সময় তিনি অবশ্য গাড়িতে ছিলেন না। কাছেই বাজারের তদারকিতে ব্যস্ত ছিলেন। গাড়িতে তখন ছিলেন তাঁর চালক। তাঁর অজান্তে চালকই এমন কাণ্ড ঘটিয়েছে বলে দাবি করেছেন সুশীল।

 

সাফাই দিতে গিয়ে সুশীল কুমার দাবি করেছেন, বহুদিন ধরেই সবজি মান্ডিতে ওই চাষি রাস্তার উপরে ব্যবসা করছেন। ব্যবসার জন্য প্রত্যেককেই অনুমতি নিতে হয়। এ কথা বারবার তাঁকে বলা সত্ত্বেও তিনি অনুমতি নেননি। তা ছাড়া রাস্তার উপর এ ভাবে ব্যবসা করাও যায় না।  তাঁকে অনেকবার বলা হয়েছিল বাজারে একটা দোকানের জন্য আবেদন করতে। তিনি আবেদন করলে দোকানের ব্যবস্থাও করে দেওয়া হবে বলে জানিয়েছিলেন বলে দাবি করেছেন সুশীল। কিন্তু সেটাও নাকি করেননি তিনি। বেআইনি ভাবেই রাস্তার উপরে সবজি সাজিয়ে বসে পড়েন।

আরও পড়ুন: ইংরেজি ভীতি নাকি সিনিয়রদের হুমকি! নার্সিং ছাত্রীর মৃত্যু ঘিরে রহস্য

শনিবার আচমকা পরিদর্শনে যান সরকারি কর্তারা। সেখানে গিয়েই রাস্তার উপর থেকে তাঁকে সরিয়ে দেন। এরপরেই গাড়ির চাকা দিয়ে তাঁর সমস্ত সবজি নষ্ট করে দেওয়া হয় বলে অভিযোগ।

ভিডিয়োয় দেখা গিয়েছে, সাদা রঙের এসইউভি গাড়ি বারবার আগু-পিছু করে সমস্ত সবজি নষ্ট করে দিচ্ছে। ওই চাষি যতটা পারছেন সবজির বস্তা বা প্লাস্টিকের ঝুড়ি সরিয়ে নিয়ে তা বাঁচানোর চেষ্টা চালাচ্ছেন। এই ঘটনার সময় যদি ধরেও নেওয়া হয় যে, সুশীল কুমার গাড়িতে ছিলেন না, চালকই এই কাজ করেছেন, তা হলেও প্রশ্ন ওঠে, সুশীল কুমারের অনুমতি ছাড়া গাড়ির চালক কী ভাবে এমন কাজ করতে পারেন? ভিডিয়োতে স্পষ্ট দেখা গিয়েছে, সে সময় আশেপাশে অনেকেই দাঁড়িয়ে দেখছেন। তাঁরা কেন প্রতিবাদ করলেন না? নেটিজেনরা প্রশ্ন করেছেন তা নিয়েও।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন