১১ এপ্রিল থেকে দেশ জুড়ে শুরু হয়েছে লোকসভা ভোট। আজ, পঞ্চম দফায় দেশের ৫১টি লোকসভা কেন্দ্রে ভোট চলছে। গণতন্ত্রের এই উৎসবে মানুষের অংশগ্রহণ যাতে সর্বোচ্চ হয়, সে জন্য সব রকম চেষ্টা চালাচ্ছে নির্বাচন কমিশন। এই ভোটের আবহেই কয়েকজন নবীন ভোটার মিলে তৈরি করেছেন একটি ভিডিয়ো। গণতন্ত্রের অধিকারের ব্যাপারে নবীনদের এই সতেচনতায় মুগ্ধ হয়েছে নেট দুনিয়া।

ভাইরাল হওয়া সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, বান্ধবীকে কী ভাবে প্রোপোজ করবে তা নিয়ে বন্ধুদের সঙ্গে আলোচনা করছেন সেই যুবক। প্রোপোজের বিষয়ে ওই যুবককে প্রয়োজনীয় পরামর্শ দিলেন বন্ধুরা। তারপর একটি কাট। এবং এরপরই সেই টুইস্ট।

পরিকল্পনা মতো বান্ধবীদের কাছে হাঁটু মুড়ে প্রপোজ করল সেই যুবক। বান্ধবীও বাড়িয়ে দিল হাত। সেই হাত ধরে নিজের কাছে নিয়ে এল যুবক। আর তারপরই কাটল তাল। বান্ধবীর আঙুল দেখেই যুবক বুঝলেন,তিনি ভোট দেয়নি। দেশের নাগরিক হিসাবে বান্ধবীর এই উদাসিনতায় হতাশ হলেন তিনি। ফিরিয়ে নিলেন প্রেমের প্রস্তাব। প্রেম প্রস্তাব ফিরিয়ে নেওয়া নিয়ে ওই যুবক বলেছেন, ‘‘যে নিজের দেশকে ভালবাসে না, সে আমাকে কী করে ভালবাসবে?’’

আরও পড়ুন: ভারতের কোন শহরের মহিলারা বিবাহ বহির্ভূত সম্পর্কে সবথেকে এগিয়ে?

কমবয়সীদের মধ্যে এই সচেতনতা দেখে মুগ্ধ হয়েছে নেট দুনিয়া। এই টিকটক ভিডিয়ো বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে। প্রচুর মানুষ ওই যুবকদের প্রশংসা করে আলোচনায় মেতেছেন। 

আরও পড়ুন: মাঝ রাস্তায় ডিম পাড়ছে বিশাল গোখরো! দেখুন ভিডিয়ো