• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টাকা না পেলে চাল, গম চান বাগান শ্রমিকরা

সপ্তাহ দু’য়েক তলব পাবেন না বাগান শ্রমিকরা। করিমগঞ্জের এওলাবাড়ি বাগান কর্তৃপক্ষের ওই ঘোষণায় শঙ্কিত শ্রমিকরা। ১০৫ টাকা মজুরিতে কাজ করেন বাগান শ্রমিকরা। তাই তাঁদের আর্থিক অবস্থা একেবারেই খারাপ। বাড়িতে নেই টাকা-পয়সা।

বাগান শ্রমিকরা দাবি তুলেছেন, মালিকপক্ষ টাকা তুলতে পারছেন না তা তাঁরা জানেন। কিন্তু তাঁদের সংসার চালানো মুশকিল হয়ে পড়েছে। তাই যে কোনও ভাবে চাল, ডাল, তেল, নুনের ব্যবস্থা করতে হবে মালিকপক্ষকে। এওলাবাড়ি বাগানে আগামী কাল সাপ্তাহিক তলবের দিন। টাকার পরিবর্তে রেশনের আর্জি জানিয়েছেন শ্রমিকরা।

জেলা সদর থেকে ১০ কিলোমিটার দূরে এওলাবাড়ি চা বাগান। কেন্দ্রীয় সরকার ৫০০ ও ১ হাজার টাকার নোট বাতিল করায় সেখানে দুর্ভোগ চরমে উঠেছে। ব্যাঙ্ক, এটিএমে মিলছে না টাকা। চেকের মাধ্যমে সপ্তাহে ২০ হাজার টাকা তোলার সরকারি ঘোষণায় বিপাকে বাগান কর্তৃপক্ষ। বাগান শ্রমিকদের সাপ্তাহিক তলব (টাকা) দিতে পারছে না। এতে অসহায় পরিস্থিতিতে পড়েছেন শ্রমিকরা। এওলাবাড়ি বাগানের শ্রমিক লক্ষী ভাসফর, রামু তেলি, বাল্মীকি দাস জানান— তাঁদের বাড়িতে চাল-ডাল, সবজি নেই। হাতে নেই নগদ টাকা। বাচ্চাদের কী করে খাওয়াবেন বুঝে উঠতে পারছেন না।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন