• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পেরিয়ারকে নিয়ে বিতর্কিত মন্তব্য, ক্ষমা চাইতে নারাজ রজনীকান্ত

Rajinikanth
পেরিয়ারকে নিয়ে মন্তব্য করে বিতর্কে রজনীকান্ত। —ফাইল চিত্র

দ্রাবিড় আন্দোলনের প্রাণপুরুষ পেরিয়ারের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্যের জন্য ক্ষমা চাইবেন না। স্পষ্ট জানিয়ে দিলেন রজনীকান্ত। দক্ষিণী সুপারস্টারের দাবি, বিভিন্ন সংবাদপত্রে যে খবর পড়েছিলেন, তার ভিত্তিতেই তিনি ওই মন্তব্য করেছিলেন। পেরিয়ার রাম ও সীতার নগ্ন ছবি নিয়ে মিছিল করেছিলেন বলে মন্তব্য করেন রজনীকান্ত।

ঘটনার সূত্রপাত গত ১৪ জানুয়ারি। ওই দিন তামিল পত্রিকা ‘তুঘলক’-এর ৫০ বছর পূর্তির অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন রজনীকান্ত। সেখানে তামিল সংবাদ মাধ্যমের জগতে ‘তুঘলক’-এর অবদানের প্রশংসা করতে গিয়ে কার্যত বিপত্তিই বাধিয়েছিলেন সুপারস্টার। ওই অনুষ্ঠানে তিনি বলেন, ‘‘১৯৭১ সালে পেরিয়ার তামিলনাড়ুর সালেম শহরে একটি পদযাত্রা করেছিলেন। সেই পদযাত্রায় শুধুমাত্র চন্দনের মালা পরানো রাম-সীতার একটি নগ্ন ছবি নিয়ে হেঁটেছিলেন পেরিয়ার। সেই সময় অন্য কোনও সংবাদ মাধ্যম খবর করেনি। শুধু ‘তুঘলক’ই খবর করার সাহস দেখিয়েছিল।’’

রজনীকান্তের এই মন্তব্য ঘিরে তীব্র প্রতিক্রিয়া তৈরি হয় তামিলনাড়ুতে। তামিল রাজনীতিতে দ্রাবিড় আন্দোলনের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই আন্দোলনের পথিকৃৎ ছিলেন ইরোদে ভেঙ্কটাপ্পা রামস্বামী ওরফে পেরিয়ার। তাঁকে নিয়ে এরকম মন্তব্য স্বাভাবিক ভাবেই মেনে নিতে পারেননি অনেকে। দ্রাবিদার বিদুথুলাই কাঝাগম (ডিভিকে) নামে একটি রাজনৈতিক সংগঠন তার বিরুদ্ধে মামলাও দায়ের করেছে।

কিন্তু নিজের অবস্থানে অনড় রজনীকান্ত। মঙ্গলবার তিনি বলেন, ‘‘এই মন্তব্যের জন্য আমি ক্ষমা চাইব না। বিভিন্ন নিউজ রিপোর্টের ভিত্তিতেই ওই মন্তব্য করেছি।’’ একই সঙ্গে অবশ্য তিনি বলেন, ‘‘এই ঘটনা বিস্মৃত হওয়াই ভাল। তবে অস্বীকার করা যায় না।’’

আরও পড়ুন: নির্বিষ প্রশ্নে স্বচ্ছন্দ মোদী! না করা প্রশ্ন রইল বাইরেই

আরও পড়ুন: কম্বল কাড়ার পর এ বার প্রতিবাদীদের বিরুদ্ধে ‘দাঙ্গা’র মামলা করল যোগীর পুলিশ

রজনীকান্ত রাজনীতিতে নামছেন বলে নানা মহলে জল্পনা রয়েছে। মনে করা হচ্ছে, আগামী বছর তামিলনাড়ু নির্বাচনের আগে তিনি নিজের দল ঘোষণা করতে পারেন। তার মধ্যে দক্ষিণী রাজ্যগুলিতে কার্যত দেবতার আসনে থাকা পেরিয়ারের বিরুদ্ধে এমন বিতর্কিত মন্তব্যে তাঁর আসন্ন রাজনৈতিক কেরিয়ারে প্রভাব ফেলতে পারে বলেই মনে করছে রাজনৈতিক মহল। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন