স্থানীয় রাজনৈতিক শিবির বলছে, দেবগৌড়া পরিবারের জ্যোতিষ-নির্ভরতা ইয়েদুরাপ্পার থেকে একচুলও কম নয়, বরং কিছু ক্ষেত্রে বেশিই। প্রথমে ঠিক ছিল, গত কাল সাড়ে বারোটায় শপথ নেবেন তিনি।
নিজস্ব সংবাদদাতা
২৫ মে, ২০১৮
Rahul Gandhi
অগ্নি রায়
কংগ্রেস সূত্রের খবর, কর্নাটক কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতি ডি কে শিবকুমারকে পৃথক ভাবে দীর্ঘ সময় দিয়েছেন রাহুল এবং সনিয়া গাঁধী। দ্বিতীয় উপমুখ্যমন্ত্রীর পদটি পাবেন বলে শিবকুমার আশা করেছিলেন।
২৫ মে, ২০১৮
Nipah virus
তিরুঅনন্তপুরম
কোঝিকোড়, মলপ্পুরম, ওয়াইনাড় এবং কান্নুর-সংলগ্ন এলাকা পর্যটকদের এড়িয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে কেরল সরকার।  আগামী ২৫ মে কোঝিকোড়ে সর্বদল বৈঠকের ডাক দিয়েছে রাজ্য সরকার।
২৫ মে, ২০১৮
Swapan Dey
দিবাকর রায়
বার্ন স্ট্যান্ডার্ড সেই কাজের বরাত দেয় বিবাদী বাগ এলাকার বাঙালি সংস্থা, টুয়াম্যান ইঞ্জিনিয়ারিং লিমিটেডকে। ২০১৫-য় ওই সংস্থার তরফে মোগলসরাইয়ে আসেন স্বপনবাবু। 
২৫ মে, ২০১৮
tuticorin violence
তুতিকোরিন
স্টারলাইট কপার বন্ধের দাবি নিয়ে জমায়েতে পুলিশ গুলি চালানোয় প্রতিবাদের ঝড় উঠেছে। রাজ্যের বিরোধী নেতা এম কে স্ট্যালিন, ভাইকো কিংবা কমল হাসনের বিরুদ্ধে যাতায়াতে নিষেধাজ্ঞা অগ্রাহ্য করার জন্য মামলা করেছে রাজ্য।
২৫ মে, ২০১৮
Narendra Modi
নিজস্ব সংবাদদাতা
বিশেষ নজর দেওয়া হচ্ছে দলিত ও বয়স্কদের আস্থা অর্জনে। মোদী সরকারের চার বছরে গোটা দেশেই দলিতদের উপর অত্যাচারের ঘটনা বহু গুণ বেড়েছে। দল যে ওই অংশের সমর্থন দ্রুত হারাচ্ছে, তা বুঝতে পারছেন অমিত শাহ।
২৫ মে, ২০১৮
ISI
সংবাদ সংস্থা
ইসলামাবাদে থাকাকালীন অর্থের বিনিময়ে আইএসআই-কে গোপন তথ্য সরবরাহ করার অভিযোগ আনা হয়েছে রমেশের বিরুদ্ধে। 
২৫ মে, ২০১৮
CBI
নিজস্ব সংবাদদাতা
গোটা তদন্তে তার সাফল্যের জন্য তিনি রাষ্ট্রপতি পদকও পেয়েছেন।
২৪ মে, ২০১৮
kailash satyarthi
সম্প্রতি কলকাতায় ঘুরে গেলেন নোবেল পুরস্কার বিজয়ী কৈলাশ সত্যার্থী। শিশুদের অধিকার রক্ষা থেকে শুরু করে সমাজ-সংস্কৃতি বদলের প্রয়োজনীয়তা-সহ নানা বিষয় উঠে এল তাঁর কথায়। কৈলাশের মুখোমুখি দেবর্ষি বন্দ্যোপাধ্যায়।
২৪ মে, ২০১৮
accused
সংবাদ সংস্থা
নাবালিকার পরিবারের অভিযোগ, সপ্তাহের পর সপ্তাহ তাদের মেয়ের উপর যৌন নির্যাতন চালিয়েছে ওই ছেলেরা। এ নিয়ে কাউকে কিছু না জানানোরও হুমকি দেওয়া হয় ওই মেয়েটিকে।
২৪ মে, ২০১৮
ISI
সংবাদ সংস্থা
রমেশের কাজ ছিল, ভারতীয় কূটনীতিকের ফোন, ল্যাপটপ ও ডায়েরি থেকে গোপন তথ্য সংগ্রহ করা। লাগাতার জিজ্ঞেসাবাদের মুখে পড়ে রমেশ জানিয়েছে, দূতাবাসের জনা কয়েক অস্থায়ী কর্মীর মাধ্যমে আইএসআই কর্তারা তার সঙ্গে যোগাযোগ রাখত।
২৪ মে, ২০১৮
tuticorin violence
সংবাদ সংস্থা
‘অমানুষ’ পুলিশকর্মীদের ওই কাণ্ডজ্ঞানহীন কাজকর্মের ছবি ভিডিওয় তুলে রেখেছিলেন এক সাংবাদিক। পরে তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। যাঁকে ‘নাটক কোরো না’ বলে ধমক দিচ্ছিলেন পুলিশকর্মীরা, পরে থুথুকোড়ির সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেই গুলিবিদ্ধ কালিয়াপ্পানকে মৃত ঘোষণা করা হয়।
২৪ মে, ২০১৮
Elepjhant
সংবাদ সংস্থা
হাতির পিঠে দুঃসাহসিক স্টান্ট কেরলের যুবকের। তারপর কী হল? দেখুন ভিডিও।
২৪ মে, ২০১৮
Kerala
সংবাদ সংস্থা
সংক্রমণ ঠেকানোর জন্য কেরলের চার জেলায় সমস্ত অঙ্গনওয়াড়ি স্কুল বন্ধ করে দেওযা হয়েছে। নিষেধাজ্ঞা চাপানো হয়েছে গ্রীষ্মকালীন শিবিরের উপর।
২৪ মে, ২০১৮
CM
নিজস্ব প্রতিবেদন
শুধু ইয়েদুরাপ্পাই নয়, মাত্র কিছু ক্ষণের জন্য মুখ্যমন্ত্রী হওয়ার আরও নজির রয়েছে এ দেশে। এক নজরে দেখে নেওয়া যাক মুখ্যমন্ত্রীর কুর্সির কিছু ক্ষণের অতিথিদের তেমনই কয়েক জনকে।
২৪ মে, ২০১৮
Maulik Jadhav
সংবাদ সংস্থা
বছর বাইশের মৌলিক যাদবকে বেধড়ক মারধর করা হয়েছে। ভাঙচুর করা হয়েছে তাঁর বাড়ি। এই ঘটনায় যাদের নাম উঠে এসেছে, তারা প্রত্যকেই উচ্চবর্ণের।
২৪ মে, ২০১৮
Leaders
অগ্নি রায়
আশপাশের জলের ট্যাঙ্ক, গাছের মগডাল, পাঁচিলের উপরেও লোকারণ্য। ভিড়ের চাপে হাঁসফাঁস করতে করতেই এক জেডিএস নেতার সরস মন্তব্য, ‘এ যেন বিরোধী নেতাদের কুম্ভমেলা!’
২৪ মে, ২০১৮
Police
নিজস্ব প্রতিবেদন
অন্না নগরের কয়েকটি ভিডিয়ো পুলিশকে কাঠগড়ায় তুলে দিয়েছে। একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে, গুলিবিদ্ধ ২২ বছর বয়সি কালিয়াপ্পন রাস্তায় পড়ে। মাটি ছেড়ে উঠতে পারছে না। তাঁকে ঘিরে পুলিশ। এক বার মাথা তোলার চেষ্টা করে যুবকটি।
২৪ মে, ২০১৮
Mamamta
নিজস্ব সংবাদদাতা
কিন্তু কর্নাটক যা-ই রায় দিক, আজ বেঙ্গালুরুর মাটিতে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বুঝিয়ে দিলেন, বিজেপি-বিরোধী জোট গঠনের প্রশ্নে কংগ্রেস তথা রাহুলকে সেই গুরুত্ব দিতে তিনি রাজি নন।
২৪ মে, ২০১৮
Congress
নিজস্ব সংবাদদাতা
কংগ্রেস নেতা জয়রাম রমেশের মতে, জোট গঠন, আসন সমঝোতা, এ সব আলোচনাসাপেক্ষ। কিন্তু বিজেপি-বিরোধী লড়াইয়ে বিভাজনের বার্তা দিলে চলবে না! তাঁর কথায়, ‘‘বেশ কিছু বিরোধী নেতা বা তাঁদের আত্মীয়দের বিরুদ্ধে নানা রকম তদন্ত শুরু করে কেন্দ্র ব্ল্যাকমেল করার চেষ্টা করছে। আমরা তাঁদের বলছি, ভয় পাবেন না। আপস করলে ওরা আরও পেয়ে বসবে।’’
২৪ মে, ২০১৮
Kumarswami
অগ্নি রায়
এআইসিসি-র সাধারণ সম্পাদক তথা কর্নাটকের দায়িত্বপ্রাপ্ত নেতা কে সি বেণুগোপাল একটি বিবৃতি দিয়ে জানান, জি পরমেশ্বরই উপমুখ্যমন্ত্রী হিসেবে বুধবার শপথ নেবেন।
২৪ মে, ২০১৮
Congress
নিজস্ব সংবাদদাতা
সরকারের চার বছরের জন্মদিন এ ভাবেই পালন করবেন নরেন্দ্র মোদী। আর এই পরিকল্পনা প্রকাশ্যে আসতেই রাহুল গাঁধীর দল প্রশ্ন তুলে দিল— ‘‘জনতার কোটি কোটি টাকা উড়িয়ে এ কেমন জন্মদিন পালন?’’ ওই দিন অর্থাৎ ২৬ মে, ‘বিশ্বাসঘাত দিবস’-ও পালন করবে কংগ্রেস।
২৪ মে, ২০১৮
Kafil khan
স্বাতী মল্লিক
তার পর থেকে চলছে কেরল যাওয়ার প্রস্তুতি। সেই সঙ্গে পরিবারে কান্নাকাটি, বাড়ছে দুশ্চিন্তাও। কারণ, নিপা-য় আক্রান্ত হয়ে কেরলে ইতিমধ্যে মারা গিয়েছেন ১০ জন রোগী এবং লিনি পুতুসেরি নামে এক নার্স।
২৪ মে, ২০১৮
Raj
সংবাদ সংস্থা
বুঝতে অসুবিধে হচ্ছে না, এই চরিত্রে রাহুল গাঁধীকেই দেখিয়েছেন রাজ ঠাকরে।
২৪ মে, ২০১৮
Amit Shah
নিজস্ব সংবাদদাতা
নরেন্দ্র মোদীর আমলেও সারদা-নারদ তদন্তে সিবিআই কী করতে চলেছে,  সে প্রসঙ্গে বিজেপি নেতা সিদ্ধার্থনাথ সিংহের ‘ঘোষণা’ প্রসঙ্গেও একই বিতর্ক হয়েছে।
২৪ মে, ২০১৮
Mejor
নিজস্ব সংবাদদাতা
কিন্তু এ বার সম্পূর্ণ ভিন্ন কারণে বিতর্কে সেনা মেজর লিতুল গগৈ। শ্রীনগরের একটি হোটেল থেকে তাঁকে এক ‘নাবালিকা’-সহ কিছু ক্ষণের জন্য আটক করে পুলিশ। শ্রীনগর পুলিশ অবশ্য তাদের বিবৃতিতে মেজর গগৈয়ের নাম নেয়নি। কিন্তু স্থানীয় হোটেল আধিকারিকের দাবি, গোটা ঘটনার মূলে ছিলেন বদগামের বিতর্কিত সেনাকর্তাই।
২৪ মে, ২০১৮
Rail
দিবাকর রায়
চান্দৌলি জেলার অতিরিক্ত পুলিশ সুপার দেবেন্দ্রনাথ দুবে বলেন, ‘‘কারা এই খুনে জড়িত তদন্তের স্বার্থে তা এখন বলা সম্ভব নয়। আমরা শুধু রাজ্যে নয়, রাজ্যের বাইরেও অভিযান চালিয়েছি। খুব শীঘ্রই অপরাধীদের গ্রেফতার করা হবে।’’
২৪ মে, ২০১৮
bats cause of spreading nipah virus
সংবাদ সংস্থা
ইতিমধ্যেই ন্যাশনাল সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল (এনসিডিসি) এবং এইমসের চিকিৎসক দলও কেরলে গিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নড্ডা টুইট করে আশ্বাস দিয়েছেন, নিপা সংক্রমণ রুখতে সমস্ত রকমের ব্যবস্থা নেওয়া হচ্ছে। সাধারণ মানুষের কাছে তাঁর আর্জি, ‘‘গুজব ছড়াবেন না, গুজবে কানও দেবেন না।’’
২৪ মে, ২০১৮
bangla
নিজস্ব সংবাদদাতা
ফেডারেশনের সভাপতি দীপক দে বলেন, ‘‘বড়ো, ডিমাসা, কার্বিরা নিজেদের ভাষায় কথা বলেও অসমিয়া। কিন্তু বাঙালিরা কেন তা হতে পারে না? ১৯৭১ সালের পরে রাজ্যে একটিও বাংলা স্কুল খোলা হয়নি।’’
২৪ মে, ২০১৮
representational image
ফিরোজ ইসলাম
‘বাজে খরচ’ কমাতে সম্প্রতি রেলের এক নির্দেশে বলা হয়েছে, কর্মী ও অফিসারদের আর বোতলবন্দি জল দেওয়া হবে না। বাড়ি থেকে আনা বা দফতরে বসানো বৈদ্যুতিন যন্ত্রের পরিশুদ্ধ জল খেতে হবে।
২৪ মে, ২০১৮
Police
রাজীবাক্ষ রক্ষিত
রাজ্যের দুঁদে ডিজিপি এখন স্কুলের ছাত্রদের আদরের অঙ্ক স্যর।
২৪ মে, ২০১৮
Tamil Nadu
সংবাদ সংস্থা
আন্দোলনের ১০০ দিনের মাথায় এলাকার বাসিন্দারা কারখানার সামনে বিক্ষোভ দেখানোর চেষ্টা করে। তখনই পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়ে যায়।
২৩ মে, ২০১৮
Nipah Virus
সুজাতা মুখোপাধ্যায়
২০ বছর আগে প্রথম যখন তার খবর পাওয়া যায়, এখানে ১০ জন, ওখানে ৫ জন, এ ভাবে মানুষ আক্রান্ত হয়েছিলেন৷ বছর দেড়েকের মধ্যে অবশ্য সে তার খেলা দেখাতে শুরু করে৷ ভাইরাস সংক্রমণে মালয়েশিয়াতে ২৬৫ জন এনসেফেলাইটিসে (ব্রেনের এক রকম জটিল প্রদাহ) আক্রান্ত হন৷
২৩ মে, ২০১৮
KARNATAKA
অগ্নি রায়
গতকাল রাতেই বেঙ্গলুরু এসে পৌঁছেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সার্কিট হাউসে উঠেছেন। রাতেই কুমারস্বামীর সঙ্গে একপ্রস্ত কথা হয়েছে মমতার। মনে করা হচ্ছে, বিভিন্ন নেতা-নেত্রীদের সঙ্গে আজ তিনি বিজেপি-বিরোধী জোট নিয়ে  কথা বলতে পারেন।
২৩ মে, ২০১৮
UPSC
নিজস্ব প্রতিবেদন
কখনও শরীরের সঙ্গে যুঝে, কখনও বা আর্থিক অনটনকে তুড়ি মেরে উড়িয়ে সিভিল সার্ভিস পরীক্ষায় লক্ষ লক্ষ পরীক্ষার্থীকে পিছনে ফেলে এগিয়ে গিয়েছেন এই সফল আইএএস ও আইপিএস অফিসারের।
২৩ মে, ২০১৮
Protest
নিজস্ব প্রতিবেদন
মারা গিয়েছেন ৯ জন। গুরুতর আহত অবস্থায় ১২ জন হাসপাতালে চিকিৎসাধীন। এর পরেই উত্তেজনা শহর জুড়ে। উত্তপ্ত তামিলনাড়ু থেকে দিল্লির রাজনীতি।
২৩ মে, ২০১৮
H D Kumaraswamy
অগ্নি রায়
মঞ্জুনাথ স্বামী মন্দির দর্শনে গিয়ে কুমারস্বামী বলেন, ‘‘জানি, আমার কাজটা কঠিন। তবে মন্ত্রিসভা গঠন নিয়ে কোনও মনোমালিন্য নেই।’’ তাঁর বাবা এইচ ডি দেবগৌড়াও বলেন, ‘‘মন্ত্রিসভায় কারা থাকবেন তা নিয়ে কোনও বক্তব্য নেই আমার।’’
২৩ মে, ২০১৮
kumaraswamy
অগ্নি রায়
সে সব রাজরাজড়াদের মহিমা, পর্যটকদের কাছে যার মূল্য রয়েছে।
২৩ মে, ২০১৮
BJP
জয়ন্ত ঘোষাল
দলের রাজ্য সভাপতি ইয়েদুরাপ্পাকে কেন মুখ্যমন্ত্রী করা ভুল হয়েছিল, সেটা দলীয় নেতৃত্বকে জানানোই তাঁদের উদ্দেশ্য |
২৩ মে, ২০১৮
Rahul Gandhi
নিজস্ব সংবাদদাতা
ভয়, বিধানসভায় আস্থাভোটে নিজেদের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের আগে প্রকাশ্য দিবালোকে ঘুরলে যদি ‘ছেলেধরা’ ধরে নিয়ে যায়!
২৩ মে, ২০১৮
আরও খবর