অ্যাপলের সঙ্গে স্যামসাংয়ের টক্কর চলে সারা বছর। অ্যাপল আইফোনের নতুন ভার্সন বাজারে এলে কিছু দিনের মধ্যেই পাল্টা হিসাবে দেখা যায় স্যামসাং গ্যালাক্সি সিরিজের নতুন ফোন। ওই দুই সংস্থার মধ্যে বিজ্ঞাপনী প্রচারেও চলতে থাকে রেষারেষি। হালফিলে আয়ুষ্মান খুরানাকে নিয়ে গ্যালাক্সি এ৭-এর বিজ্ঞাপনেও আইফোনকে নিয়ে এক প্রকার রসিকতাই করেছে স্মার্টফোন প্রস্তুতকারী দক্ষিণ কোরীয় সংস্থাটি। কিন্তু নতুন স্মার্টফোনের প্রচার করতে গিয়ে যে স্যামসাং এমন ভুলটা করে ফেলবে, তা কে জানত!

গ্যালাক্সি নোট ৯-এর ডিসপ্লে কত ভাল মানের, তা জানিয়েই গত ২৫ নভেম্বর একটি টুইট করেছিল স্যামসাংয়ের নাইজিরিয়া শাখা সংস্থা। কিন্তু অনেক ক্ষেত্রেই যে ফোন থেকে টুইট করা হয়, সেই তথ্যও টুইটের সঙ্গে প্রকাশিত হয়ে যায়। যেটা হয়েছিল স্যামসাং-এর ক্ষেত্রে। যিনি এই টুইট করেছিলেন, তিনি টুইটের জন্য ব্যবহার করেছিলেন আইফোন। টুইটের বাঁ-দিকে সেই তথ্য বেশ ভাল ভাবেই ফুটে ওঠে। এই সামান্য তথ্য অনেকের নজর এড়ালেও তা গ্যাজেট বিশারদ মার্কিস ব্রাউনলির চোখে পড়ে যায়।

ব্যস! তিনিও সেই টুইটের স্ক্রিনশট নিয়ে রেখে দেন। পরে সেটি টুইটও করেন তিনি। বিষয়টি নজরে আসতেই স্যামসাং নাইজিরিয়া সেই টুইট মুছে দিলেও তাতে কোনও লাভ হয়নি। মার্কিস ব্রাউনলির সেই টুইটের নীচেই রসিকতা শুরু হয়েছে স্যামসাং-এর সেই ভুল টুইট নিয়ে।