• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নিজের তৈরি ‘ফ্লাইং স্যুট’ পরে আকাশে উড়লেন বাস্তবের ‘আয়রন ম্যান’!

Iron Man suit

পাখির মতো খোলা আকাশে ওড়ার শখ মানুষের বহু দিনের। হেলিকপ্টার বা বিমানে চড়ে ওড়ার মধ্যে সেই ‘মুক্তির আনন্দ’ বা অ্যাডভেঞ্চার খুঁজে পান না এ কালের মানুষজন। তাই প্যারাগ্লাইডিং, বাঞ্জি জাম্পিং, স্কাই ডাইভিং-এর মতো ভয়ঙ্কর অ্যাডভেঞ্চার স্পোর্টস-এর পেছনে ছুটে বেড়াচ্ছেন বহু মানুষ।

কিন্তু, আয়রন ম্যানের কায়দায় যদি ওড়া যেত!

হ্যাঁ, হলিউডের সেই বিখ্যাত ছবির সুপারহিরো, যিনি প্রযুক্তির সাহায্যে বানানো ‘ফ্লাইং স্যুট’ পরে এখান থেকে ওখানে উড়ে বেড়ান। নিমেষে পৌঁছে যান ট্রাফিক জ্যাম ছাড়াই। মাঝে মাঝে মনে হয় না, কী ভালই না হত এমন একটা ‘ফ্লাইং স্যুট’ থাকলে! তবে কল্পনাকেই বাস্তবের রূপ দিয়ে দেখালেন এক ব্রিটিশ যুবক।

আরও পড়ুন...
বিশ্বের প্রবীণতম ব্যক্তি প্রয়াত, বয়স হয়েছিল ১৪৬

পেশায় ইঞ্জিনিয়ার, নাম রিচার্ড ব্রাউনিং। সম্প্রতি নিজের তৈরি বিশেষ ‘ফ্লাইং স্যুট’-এর সাহায্যে টানা ৫৫ সেকেন্ড ধরে উড়তে পেরেছেন তিনি! তবে সাফল্য এক দিনে আসেনি। বছর খানেক ধরে এই গ্যাজেটের মাধ্যমে বহু বার উড়তে চেষ্টা করেছিলেন রিচার্ড। বার বার ব্যর্থ হয়েছেন তিনি। কিন্তু হাল ছাড়েননি তিনি। নিজের ‘ফ্লাইং স্যুট’কে আরও শক্তিশালী করে তুলতে নানা রকম চেষ্টা করতে থাকেন রিচার্ড। এর পর মাসখানেক আগে প্রথম সাফল্যের মুখ দেখেন তিনি। নিজের তৈরি ‘ফ্লাইং স্যুট’-এর সাহায্যে ৬ সেকেন্ডের জন্য উড়তে সক্ষম হয়েছিলেন তিনি। এর পরই গ্যাজেটের শক্তি বৃদ্ধি করে ফের চেষ্টা করেন রিচার্ড। রিচার্ডের আকাশে ওড়ার ভিডিওটি এখন রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। তাঁর এই ‘ফ্লাইং স্যুট’ দেখে বহু বিনিয়োগকারী এমনকি ব্রিটিশ সেনাও আগ্রহ দেখিয়েছে বলে জাদাবি করেন রিচার্ড ব্রাউনিং।

দেখুন ভিডিও:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন