×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ জুন ২০২১ ই-পেপার

বেড়াতে যাচ্ছেন? সঙ্গে কী কী রাখবেন?

রূম্পা দাস
২৩ সেপ্টেম্বর ২০১৭ ০৮:০০

পুজোর দিনগুলোতেই কেউ ট্রলি নিয়ে বেরিয়ে পড়েন, কেউ অপেক্ষা করেন পুজো শেষ হওয়া অবধি। তার পরই দল বেঁধে বেরিয়ে পড়া। মোট কথা, এই সময়টায় কারওই মন টিকতে চায় না এক জায়গায়। আর বছরে এক-দু’বার এ রকম বড় ছুটিতে মন পালাই পালাই যদি না-ই করল, তা হলে আর কেমনই বা হল ছুটি কাটানো?

বেড়াতে যাওয়ার আগে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল় ব্যাগ গোছানো। এবং এটা একটা আর্ট, যাতে সকলে সমান পারদর্শী নন। তাই কাজটা করতে গিয়ে অনেকেই ঘেঁটে ঘ হন। বেড়াতে যাওয়ার সময় কেউ ভারী লাগেজ ক্যারি করেন তো কেউ ঝটপট কয়েকটা জামাকাপড় রুকস্যাকে গুঁজেই ক্ষান্ত হন। তবে ট্র্যাভেল কিটে কী কী রাখলে লাগেজ বেশি হবে না, আবার দরকারের সময় সব পাবেন এবং গোটা ট্যুরে থাকবেন সুপার স্টাইলিশ... ব্যাগ গোছানোর সেই টিপ্‌স আপনাদের জন্য।

Advertisement



হালকা জামা: যত হালকা জামাকাপড় নেবেন, ততই কমবে আপনার লাগেজের ওজন। ফলে নিতেও পারবেন বেশি সংখ্যক পোশাক। সঙ্গে রাখুন একটা সাদা ড্রেস। ম্যাক্সি হোক কিংবা লিটল ড্রেস— কমফর্ট লেভেল অনুযায়ী পছন্দ আপনারই। এমন ড্রেস সঙ্গে থাকলে ট্রিপের প্রিয়জনের সঙ্গে ডিনার ডেটে আপনাকে লাগবে মানানসই। টুক করে গুছিয়ে নিন পছন্দসই সুইমসুট। সুযোগ পেলে ঝাঁপ দিতে পারেন সমুদ্রে কিংবা হোটেলের সুইমিং পুলে। আরামদায়ক জিন্‌স আর খোলামেলা শার্ট নিতে ভুলবেন না যেন!

স্কার্ফ: একটা স্কার্ফ পুরো বদলে দিতে পারে আপনার লুক। শার্টের উপর গলায় জড়িয়ে অথবা হালকা করে চুল বাঁধতে... স্কার্ফের জুড়ি মেলা ভার। তাই কয়েক রকম স্কার্ফ ও স্টোল সঙ্গে রাখুন।



স্নিকার্স মাস্ট: দৌড়ঝাঁপ হোক বা সারাদিন টো টো করে ঘোরা, স্নিকার্সের মতো আরামদায়ক জুতো আবার হয় নাকি! তবে নিতান্তই হিল যদি পরতে চান, ব্যাগে রাখুন ওয়েজেস। আর স্লিপার্স কিন্তু মাস্ট।

স্টেটমেন্ট জুয়েলারি: এক জোড়া হালকা দুল কিংবা লম্বা চেনের সঙ্গে পেনডেন্ট বা ট্রাইবাল নেকপিস... সামান্য গয়নার ছোঁয়া আপনাকে করে তুলবে অনন্যা। পোশাকের সঙ্গে স্রেফ অ্যাকসেসারিজ় বদলে নিন, তাতেই আসবে নতুনত্ব।

লিপস্টিক: আপনার বয়স কুড়ির কোঠায় হোক বা চল্লিশের, লিপস্টিক কিন্তু আপনার স্টাইল স্টেটমেন্টের অঙ্গ। তাই ডার্ক রেড, হালকা পিচ লিপস্টিক রাখুন ব্যাগে।



সানগ্লাস: লং ড্রাইভ হোক বা সমুদ্রতটে বিলাস, সানগ্লাস শুধু রোদই ঠেকাবে না, আপনার গ্ল্যাম কোশেন্ট বাড়াবে রোদচশমা।

স্যানিটাইজার: ট্রিপ মানেই ডায়েটহীন দিনে যত্রতত্র দেদার খাওয়া। তাই স্যানিটাইজার কিন্তু মাস্ট। টয়লেট স্যানিটাইজারও অবশ্যই সঙ্গে রাখুন এবং দরকারি ওষুধ তো বটেই।

পাওয়ার ব্যাঙ্ক: মাঝপথে ফোনের চার্জ ফুরিয়ে যাওয়ার পর পাওয়ার ব্যাঙ্কের মতো ভাল বন্ধু আর কে আছে! লেটেস্ট সেলফিটা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে হবে তো!

Advertisement