Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

মেকআপ ট্রেন্ড

নতুন বছরে মেকআপে কী বদলাচ্ছে আর কী-ই বা সংযোজিত হচ্ছে?নতুন বছরে মেকআপে কী বদলাচ্ছে আর কী-ই বা সংযোজিত হচ্ছে?

১৩ জানুয়ারি ২০১৮ ০০:০০
Save
Something isn't right! Please refresh.
Popup Close

মেকআপ হোক বা ফ্যাশন... কিছু পুরনো ট্রেন্ড ফিরে আসে, আর কিছু স্রোতের টানে ভেসে যায়। এ বছরটাও তার ব্যতিক্রম নয়। ফিরে এসেছে মেকআপের কিছু পুরনো ধরন। আর মেকআপকে আপনি অস্বীকার করতে পারবেন না কোনও ভাবেই। রোজকার জীবনে সকলের কাছে তার গুরুত্ব সমান নয়, কিন্তু কোনও অনুষ্ঠানে যাওয়ার থাকলে, তাকে ছাড়া নিজেকে বড় অসম্পূর্ণ মনে হয়। তাই বছরের শুরুতেই একবার চোখ বুলিয়ে নেওয়া যাক, কী ভাবে সাজলে, যে কোনও গেট টুগেদারে, আপনার সাজ বাকিরা কপি করবে এবং আপনি থাকবেন সুপার ট্রেন্ডি! তবে এ প্রসঙ্গে আরও একটা কথা বলে রাখি, আপনি তা কতটা ক্যারি করতে পারছেন, তার উপরই নির্ভর করবে আপনাকে দেখতে কেমন লাগছে। নিজের কমপ্লেকশন, পোশাক সবটাই সমান গুরুত্ব রাখে মেকআপ করা এবং রং নির্বাচনের সময়।

• এ বছরটা মেকআপে হবে ঘরে ফেরার পালা। তাই ভীষণ ভাবে ফিরেছে আইলাইনার। ল্যাশলাইন ধরে মোটা করে উপরে-নীচে লাগাতে পারেন আইলাইনার। তাকে কোনও ড্রামাটিক অ্যাঙ্গলও দিতে পারেন, আবার গ্রাফিক শেপও দেখতে খুবই ভাল লাগে। রাউন্ড শেপের ক্যাট আইও কিন্তু ট্রাই করতে পারেন।

• মেকআপে একেবারেই ওভারডু নয়, যতটা ন্যাচারাল দেখানো যায়। ব্যাক টু বেসিকস— এই মূলমন্ত্রেই এখন ফ্যাশন-দুনিয়া বিশ্বাসী। মেকআপ হবে এমন, যেন তা দেখে মনে হয়, এই উজ্জ্বলতা ত্বকেরই।

Advertisement

• গ্লো ফিনিশ চলে গিয়ে মেকআপে ইন ছিল ম্যাট কেক বা পাউডারড ফিনিশ। এ বছর আবার ভীষণ ভাবে ফিরছে হাইলাইটার। স্কিন যত সুস্থ, ততই তার গ্লো। এই উজ্জ্বলতা পুরোটা যদি স্বাভাবিক ভাবে না আসে, মেকআপের উপর ভরসা করতেই পারেন। আলট্রা হাইলাইটেড স্কিন কিন্তু এ বারের ইউএসপি। আর গ্লিটার কিন্তু শুধু মুখে নয়, চোখের কোণে কিংবা নীচে তাকে লাগাতে পারেন, যদি আপনি তা ক্যারি করতে পারেন।



• উজ্জ্বল রঙের লিপস্টিক যাঁদের মেকআপ বক্সে সাজানো, তাঁদের জন্য সুখবর। উজ্জ্বলরঙা নানা শেডের লিপস্টিকে কিন্তু এ বছর চারপাশে দেখবেন রঙের খেলা। আরও বিশেষ ভাবে বললে, নিয়ন রং কিন্তু এ বছর রাজত্ব করবে। তাই এখন থেকেই আপনার মেকআপ কিটে জমাতে থাকুন নিয়নের নানা শেড। আর এই লিস্টে টপে থাকবে অরেঞ্জ ও পিঙ্ক।

• মেকআপে রংবাজি ফিরলেও তা যেন অতিরিক্ত হয়ে না যায়, সে ব্যাপারেও খেয়াল রাখাটা অত্যন্ত জরুরি।

• নিউট্রাল মোনোক্রোম নয়, ব্রাইট আইশ্যাডো আপনার মেকআপে আনুক ব্যতিক্রম। ভিড়ে হারিয়ে যাওয়া নয়। আপনি থাকবেন স্বতন্ত্র। তবে আইশ্যাডো যখন হবে ডার্ক, লিপ কালারও যেন হয় তার সঙ্গে সামঞ্জস্য রেখেই।

• রেড লিপস তো চিরকালীন। এ বারও তার গ্ল্যামার বিন্দুমাত্র কমেনি। তবে রেড লিপস ট্রাই করলে, তার সঙ্গে চোখের মেকআপ কিন্তু হবে একেবারেই মিনিমাল। প্রায় না থাকারই শামিল!



Something isn't right! Please refresh.

Advertisement