• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ব্যবসা

জিয়ো ফাইবার ব্রডব্যান্ড বৃহস্পতিবার থেকে পাওয়া যাবে ভারতে, দেখে নিন সুবিধাগুলো

শেয়ার করুন
১০ mukesh ambani
থ্রিজি, ফোরজি ডেটার দাম নির্ধারণ নিয়ে যখন ব্যস্ত ছিল দেশের অন্য টেলিকম সংস্থাগুলি, সেইসময় সকলকে চমকে দিয়ে বিনামূল্যে দেশবাসীর হাতে আনলিমিটেড ইন্টারনেট পরিষেবা তুলে দিয়েছিলেন মুকেশ অম্বানী। তার তিন বছর পার হওয়ার আগেই ফের নয়া ঘোষণা করলেন রিলায়্যান্স কর্ণধার।
১০ fiber
ফাইবার অপটিক্স কেবলের মাধ্যমে এ বার ঘরে ঘরে পৌঁছে যাবেউচ্চ গতি সম্পন্ন ইন্টারনেট পরিষেবা।বৃহস্পতিবার থেকে বাণিজ্যিক ভাবে পাওয়া যাবে জিয়ো ফাইবার ব্রডব্যান্ড। এই ব্রডব্যান্ড সার্ভিস পাওয়া যাবে মাত্র ৭০০ টাকায়। সর্বোচ্চ মূল্য হবে ১০ হাজার টাকা।
১০ ambani 2
জিয়ো গিগা ফাইবার পরিষেবা নিয়ে এ দিনচেয়ারম্যান মুকেশ অম্বানীআগেই জানিয়েছিলেন আগামী ৫ সেপ্টেম্বর জিয়ো-র তিন বছর পূর্তির দিনই জিয়ো গিগা ফাইবার পরিষেবা চালু করতে চলেছেন। এতে ১০০ এমবিপিএস থেকে ১ জিবিপিএস পর্যন্ত গতিতে ইন্টারনেট পরিষেবা পাওয়া যাবে।
১০ mukesh 2
জিও ফাইবার নিয়ে রিলায়্যান্সের চেয়ারম্যান মুকেশ অম্বানীএই খবর জানিয়েছিলেন তাঁদের বার্ষিক সাধারণ সভায়। তিনি বলেছেন, ইতিমধ্যেই ১৫ লক্ষ রেজিস্ট্রেশন হয়ে গিয়েছে১,৬০০ টি শহর থেকে।
১০ mukesh 1
সাধারণ বৈদ্যুতিক কেবলের ইন্টারনেট পরিষেবার গতি ১০ এমবিপিএস-১০০ এমবিপিএস-এর মধ্যেই সীমাবদ্ধ।কিন্তু গিগা ফাইবার কেবলে ইন্টারনেট পরিষেবার সর্বনিম্ন গতি ৫০ এমবিপিএস। আর সর্বোচ্চ গতি ১০ হাজার এমবিপিএস অর্থাৎ ১০জিবিপিএস।
১০ ambani 1
এই বছরের বার্ষিক সভায় জিয়ো ফাইবারের বিভিন্ন অফার নিয়ে আলোচনা হয়েছে। তাতে ঠিক করা হয়েছে সর্বনিম্ন ডেটা প্ল্যান শুরু হবে ৭০০ টাকায়। তাতে পাওয়া যাবে ১০০ মেগাবাইট প্রতি সেকেন্ডে। আর সর্বোচ্চ স্পিডের মূল্য হবে ১০ হাজার টাকা।
১০ m ambani
জিয়ো ফাইবারকে বাজারে আরও আকর্ষণীয় করে তোলার জন্য থাকছে বিভিন্ন অফার। রিলায়েন্স জিয়ো-র সারা বছরের প্ল্যান নিলে দেওয়া হতে পারে ফুল এইচ ডি টিভি অথবা ৪কে সেট টপ বক্স। এই অফার তাঁদের জন্যই যারা জিও ফরএভার প্ল্যান নেবেন।
১০ mukesh
এই মুহূর্তে যারা জিয়ো ফাইবার ব্যবহার করছেন তাঁরা আন্তর্জাতিক ফোন কলের সুবিধা পাবেন। খুব কম খরচায় এই সুবিধা পাওয়া যাবে।
১০ jio
এই মুহূর্তে যে প্ল্যানগুলি রয়েছে জিয়ো-র,সেগুলির দাম অনেক কমে যাবে বলে ধারণা করা হচ্ছে। আন্তর্জাতিক কলের জন্য ৫০০ টাকার একটি প্যাক পাওয়া যাবে যাতে আমেরিকা ও কানাডায় ফোন করা যাবে।
১০১০ ambani
শুধু তাই নয়, রিলায়্যান্সের সঙ্গে চুক্তি হয়েছে এমন কোনও সংস্থার ছবি মুক্তি পেলে, ফার্স্ট ডে ফার্স্ট শো দেখার জন্য আর সিনেমা হলের বাইরে লাইন দিতে হবে না প্রিমিয়াম গ্রাহকদের। বরং বাড়ির ড্রয়িং রুমে বসেই তা দেখা যাবে। তবে ২০২০-র মাঝামাঝি সময় থেকে এই পরিষেবা মিলবে, যার নাম রাখা হয়েছে ‘জিয়ো ফার্স্ট ডে ফার্স্ট শো’।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন