• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ব্যবসা

৩১ হাজারে বাইক! নিয়ে এল শাওমি

শেয়ার করুন
himo t1
মূলত ফোন প্রস্তুতকারক সংস্থা হিসেবেই পরিচিত শাওমি। শুধু আর ফোন নয়, স্মার্ট টিভি, ফোনের নানা অ্যাকসেসরিজ, এয়ার পিউরিফায়ারের মতো নানা সামগ্রীও বিক্রি করছে শাওমি। সেই তালিকায় ছিল ইলেকট্রিক বাইকও। সেই তালিকাকে আরও উন্নত করতে নতুন একটি বাইক আনল শাওমি।
himo t1
চিনের বাজারে এই নয়া ইলেকট্রিক বাইক নিয়ে এল শাওমি। চাহিদার দিকে নজর রেখে বাইকটি ভারতের বাজারেও আনা হতে পারে বলে সংস্থা সূত্রে খবর।
himo t1
নতুন এই বাইকটির নাম হিমো টি ওয়ান। এর আগে আরও দু’টি ই-বাইক বাজারে নিয়ে এসেছিল শাওমি। সেগুলো হল হিমো ভি ওয়ান, হিমো সি ২০ ফোল্ডিং বাইক।
himo t1
ভারতীয় মুদ্রায় হিমো টি ওয়ানের দাম প্রায় ৩১ হাজার টাকা। তিনটি রঙে পাওয়া যাবে বাইকটি— লাল, ধূসর এবং সাদা।
himo t1
১৪০০০ এমএএইচ এবং ২৮০০০ হাজার এমএএইচ ব্যাটারিযুক্ত হিমো টি ওয়ান বাইকটি পাওয়া যাচ্ছে। ১৪ হাজার এমএএইচ-এ ৬০ কিলোমিটার এবং ২৮ হাজার এমএএইচ-এ ১২০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করবে।
himo t1
হিমো টি ওয়ান-এর ওজন ৫৩ কেজি। সর্বোচ্চ গতিবেগ ২৫ কিলোমিটার প্রতি ঘণ্টা।
himo t1
বাইকটিতে রয়েছে ফ্রন্ট সাসপেনশন ফর্ক, ডুয়াল কয়েলওভার রিয়ার সাসপেনশন, রিয়ার সাইড ড্রাম ব্রেক এবং ফ্রন্ট সাইড হাইড্রোলিক ডিস্ক ব্রেক।
Himo T1
অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ওয়ান বাটন স্টার্ট, মাল্টি ফাংশন কম্বিনেশন সুইচ এবং ডিজিটাল ডিসপ্লে। এ ছাড়াও রয়েছে ৯০ এমএম ওয়াইড টায়ার, এলইডি লাইট। এ ছাড়া মাঝপথে চার্জ শেষ হয়ে গেলে প্যাডেল করে বাইক চালানোর ব্যবস্থাও রয়েছে।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন