সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চিত্র সংবাদ

মিচেলের আঘাত মনে করিয়ে দিল ক্রিকেট মাঠের যে সব দুর্ঘটনাকে

শেয়ার করুন
9
ফিল হিউজ: ফিল হিউজের মৃত্যুতে স্তম্ভিত হয়ে গিয়েছিল ক্রিকেট বিশ্ব। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শেফিল্ড শিল্ডের ম্যাচ চলছিল। সিন অ্যাবটের বাউন্সার সোজা এসে লাগে হিউজের ঘারে। সেখানেই লুটিয়ে পরেন তিনি। দু’দিন কোমায় থাকার পর মৃত্যু হয় তাঁর।
8
রমন লাম্বা: ভারতীয় ক্রিকেটের সব থেকে মর্মান্তিক ঘটনা এটাই। বাংলাদেশ লিগে খেলতে গিয়ে রমন লাম্বার মৃত্যু। ১৯৯৮ সালের ঘটনা। ফিল্ডিং করছিলেন। ব্যাটসম্যানের ব্যাট থেকে উড়ে আসা বল সোজা এসে লাগে রমনের কপালে। তিন দিন কোমায় থাকার পর মৃত্যু হয় রমন লাম্বার।
7
নারি কনট্রাকটার: মাঠের চোটে কেরিয়ারই শেষ হয়ে গিয়েছিল নারি কনট্রাকটারের। দেশের এই বাঁ হাতি ওপেনারের মাথায় বল লেগেছিল। চার্লি গ্রিফিথের বল মাথায় লেগে প্রায় কোমায় চলে গিয়েছিলেন। অনেকটা সময় জীবন যুদ্ধ চালানোর পর বেঁচে ফিরলেও ক্রিকেটে ফেরা হয়নি।
6
মার্ক বাউচার: দক্ষিণ আফ্রিকার এই উইকেটকিপারের আর ফেরা হয়নি মাঠে। বোলারের বল সোজা গিয়ে লেগেছিল স্ট্যাম্পে। সেখান থেকেই বেল ছিটকে গিয়ে লাগে বাউচারের বাঁ চোখে। তিনি তখন উইকেট কিপিং করছিলেন। এর পরই ক্রিকেট থেকে অবসর নেন তিনি।
5
স্টিভ ওয়া: গুরুতর আহত হয়েছিলেন তিনি। ১৯৯৯ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে মাহেলা জয়াবর্ধনের ক্যাচ ধরতে গিয়ে গিলেসপির সঙ্গে মুখোমুখি ধাক্কা লাগে স্টিভের। সেই ধাক্কায় নাক ভেঙে যায় তাঁর। তবে ক্রিকেট থেকে বেশিদিন বাইরে থাকতে হয়নি।
4
জেসন গিলেসপি: এই একই ঘটনায় আহত হয়েছিলেন গিলেসপিও। স্টিভের নাক ভেঙেছিল। গিলেসপির পা। সতীর্থদের কাঁধে করে মাঠের বাইরে যেতে হয়েছিল তাঁকে। সুস্থ হয়ে ফিরেছিলেন তিনি।
3
স্টুয়ার্ট ব্রড: ইংল্যান্ডের এই ফাস্ট বোলারের হেলমেটের ফাঁক দিয়ে বল গিয়ে লেগেছিল সোজা নাকে। ভারতের বিরুদ্ধে টেস্ট ম্যাচে বরুণ অ্যারণ বল করছিলেন তখন। নাক ভেঙে গিয়েছিল। তবে তিনি তার পরও ফেরেন ক্রিকেটে।
2
অনিল কুম্বলে: ভাঙা চোয়াল নিয়ে বল হাতে নেমেছিলেন তিনিই। ২০০২ এ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচ‌ে মার্ভেন ডিলনের বল লেগে চোয়াল ভেঙে যায় কুম্বলের। কিন্তু দলের স্বার্থে ব্যান্ডেজ বেঁধে আবার ফিরে আসেন মাঠে।
1
মিচেল ম্যাকক্লেনাঘান: আজ পাকিস্তানের আনোয়ার আলির বল হেলমেটের ফাঁক গলে গিয়ে লাগে মিচেলের বাঁ চোখে। ভিতরেই আটকে যায় বল। রক্তাত্ব অবস্থায় তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। অস্ত্রোপচার হবে।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন