• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিনোদন

অমিতাভ-জয়ার কত টাকার সম্পত্তি রয়েছে জানেন? চমকে যাবেন

শেয়ার করুন
Amitabh-Jaya
সম্প্রতি রাজ্যসভায় সমাজবাদী পার্টির প্রার্থী হিসেবে মনোনয়পত্র জমা দিয়েছেন জয়া বচ্চন। অভিনেত্রী-সাংসদ তাঁর ও স্বামী অমিতাভ বচ্চনের সম্পত্তির খতিয়ানও জমা করেছেন। গ্যালারির পাতায় দেখে নিন বচ্চন দম্পতির স্থাবর-অস্থাবর সম্পত্তির ঝলক।
Amitabh-Jaya
এত দিন রাজ্যসভার বিজেপি সাংসদ রবীন্দ্রকিশোর সিংহের সম্পত্তিই সবচেয়ে বেশি বলে জানা গিয়েছিল। ২০১৪-য় তাঁর সম্পত্তির হিসেব দাঁড়িয়েছিল ৮০০ কোটি টাকা। তবে জয়ার দেওয়া তথ্য অনুযায়ী, বচ্চন দম্পতির সম্পত্তি প্রায় হাজার কোটি টাকারও বেশি।
Bachchan
২০১২ সালে বচ্চন দম্পতির সম্পত্তির মোট হিসেব পাওয়া গিয়েছিল ৪৯৩ কোটি টাকা। বর্তমানে বচ্চন দম্পতির স্থাবর সম্পত্তি রয়েছে প্রায় ৪৬০ কোটিরও বেশি। একই সঙ্গে তাঁদের অস্থাবর সম্পত্তি রয়েছে প্রায় ৫৪০ কোটি টাকার। ২০১২-তে যা ছিল ৩৪৩ কোটির কাছাকাছি।
Bachchan
সম্পত্তির খতিয়ানে দেখা গিয়েছে, বচ্চন দম্পতির কাছে সোনা-সহ গয়না রয়েছে প্রায় ৬২ কোটি টাকারও বেশি। এর মধ্যে শুধু অমিতাভেরই রয়েছে ৩৬ কোটি টাকারও বেশি গয়না।
Bachchan
বচ্চন দম্পতির গ্যারাজে রয়েছে ১২টি বিলাসবহুল গাড়ি, যার মোট দাম প্রায় ১৩ কোটি টাকারও বেশি। এগুলির মধ্যে রয়েছে একটি রোলস রয়েস, তিনটি মার্সেডিজ, একটি পোরশা এবং একটি রেঞ্জ রোভার। অমিতাভের একটি ন্যানো ও ট্র্যাক্টরও রয়েছে।
Bachchan
অমিতাভ ও জয়ার দু’টি ঘড়ি রয়েছে যার একটির দাম ৩ কোটি ৪০ লক্ষ টাকা। অপরটি ৫১ লক্ষ টাকার। অমিতাভের একটি পেন রয়েছে যার দাম ৯ লক্ষ টাকারও বেশি।
Bachchan
ফ্রান্সে জমি ও বাড়ি মিলিয়ে বচ্চন দম্পতির ৩ হাজার ১৭৫ স্কোয়্যার মিটারের সম্পত্তি রয়েছে। একই সঙ্গে নয়ডা, ভোপাল, পুণে, অহমেদাবাদ এবং গাঁধীনগরেও সম্পত্তি রয়েছে।
Bachchan
জয়া বচ্চনের ১.২২ হেক্টর চাষের জমি রয়েছে, যার মূল্য প্রায় ২ কোটি ২০ লক্ষ টাকা। এটি লখনউয়ের কাকোরিতে অবস্থিত। বরাবাঙ্কির দৌলতপুরে অমিতাভের ৩ একর জমি রয়েছে, এর মূল্য প্রায় ৫ কোটি ৭০ লক্ষ টাকা।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন