• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিনোদন

দক্ষিণী ফিল্মের হাত ধরেই উত্তরণ ঘটেছিল এই সব বলি তারকাদেরও!

শেয়ার করুন
১৪ film
বলিউডে দক্ষিণী ফিল্মের রিমেক খুবই কমন ব্যাপার। বলিউডের এমন প্রচুর হিট ফিল্ম রয়েছে, যেগুলো আদপে দক্ষিণী ছবির রিমেক। কিন্তু কখনও কোনও দক্ষিণী ফিল্মে বলিউড মেনস্ট্রিমের অভিনেত্রীদের অভিনয় করতে দেখেছেন?
১৪ film
যেমন ধরুন, বলিউডের প্রথম সারির অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া, দীপিকা পাডুকোন কিংবা ঐশ্বর্যা রাই! অবাক হচ্ছেন তো? এঁদের বলিউডে উত্তরণ কিন্তু দক্ষিণী ফিল্মের হাত ধরেই। দেখে নিন, আর কোন কোন বলিউড অভিনেত্রীর ডেবিউ দক্ষিণী ফিল্মেই।
১৪ film
এই মুহূর্তে প্রথম সারির বলিউড নায়িকাদের নাম বলতে যতগুলো নাম মনে পড়ে, তার মধ্যে দীপিকা পাডুকোন অন্যতম। অভিনেত্রী এবং প্রাক্তন মডেল দীপিকা পাডুকোনের ফিল্ম ডেবিউ ২০০৬ সালে।
১৪ film
সেটা অবশ্যই কোনও বলিউড ফিল্ম ছিল না। ছিল কন্নড় ছবি ‘ঐশ্বর্য’। সুপার হিট হয়েছিল সেই ছবি। ২০০৬ সালের প্রথম পাঁচ হিট ছবির তালিকায় ঢুকে পড়েছিল সেটি। ওই বছরই দীপিকা তাঁর বলিউড ডেবিউও করেন। ২০০৬ সালেই রিলিজ হয় ‘ওম শান্তি ওম’।
১৪ film
আন্তর্জাতিক স্তরে নিজেকে প্রতিষ্ঠা করে ফেলেছেন প্রিয়ঙ্কা চোপড়া। অভিনয় দক্ষতায় বলিউড ছাড়িয়ে হলিউডেও ছাপ ফেলেছেন তিনি। কিন্তু অনেকেই জানেন না, প্রিয়ঙ্কা চোপড়ার উত্থানও সেই দক্ষিণী ছবির হাত ধরেই।
১৪ film
২০০২ সালে তালিম ছবি ‘তামিঝান’ ছিল তাঁর প্রথম ফিল্ম। এর পর তিনি সানি দেওলের বিপরীতে ‘দ্য হিরো’ ছবিতে অভিনয় করেছিলেন। ২০০২ সালের ওই তামিল ছবিতে প্রিয়ঙ্কা একটি গানও গেয়েছিলেন।
১৪ film
এখনও পর্যন্ত বলা যেতে পারে, ঐশ্বর্যা রাই হলেন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় বলিউড অভিনেত্রী। এই বলিউড বিউটি-ও ফিল্ম কেরিয়ার শুরু করেছিলেন একটি তামিল ছবি দিয়েই।
১৪ film
১৯৯৭ সালে মনিরত্নমের তামিল ছবি ‘ইরুভার’-এ প্রথম দেখা গিয়েছিল তাঁকে। ওই বছরই ঐশ্বর্যা হিন্দি ছবি ‘অউর প্যার হো গয়া’-তেও সুযোগ পান।
১৪ film
টাইগার শ্রফের বিপরীতে ‘হিরোপন্তি’ ছবিতে বলিউডে প্রথম কাজ কৃতী শ্যাননের। ইন্ডাস্ট্রিতে ক্রমে তাঁর কেরিয়ার গ্রাফ উপরের দিকে উঠছে। তবে অনেকেই জানেন না, ‘হিরোপন্তি’-র অনেক আগে কৃতী তেলুগু ছবিতে কাজ করেছিলেন।
১০১৪ film
২০১৪ সালে ‘১: নেনোক্কাডাইন’ ছবি দিয়েই তাঁর ফিল্মে হাতেখড়ি। এটা ছিল একটা সাইকোলজিক্যাল থ্রিলার। প্রসঙ্গত, বলিউড ফিল্ম ‘হিরোপন্তি’-র জন্য তিনি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড বেস্ট ফিমেল ডেবিউ পেয়েছিলেন।
১১১৪ film
‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ দিশা পাটনিকে রাতারাতি মিডিয়ার নজরে এনে দিয়েছিল। কিন্তু জানেন কি, দিশারও যাত্রা শুরু হয়েছিল তেলুগু ফিল্মে?
১২১৪ film
২০১৫ সালে বরুণ তেজের বিপরীতে ‘লোফার’ নামে এক তেলুগু ছবিতে প্রথম অভিনয় করেন দিশা। আর তার পরের বছরই বলিউড ব্রেক পান তিনি।
১৩১৪ film
২০১০ সালে কন্নড় ছবি ‘উল্লাসা উত্সাহ’ ছিল বলিউড অভিনেত্রী ইয়ামি গৌতমের ডেবিউ ফিল্ম। বক্স অফিসে পুরোপুরি মুখ থুবড়ে পড়েছিল সেই ছবি। তবে অভিনয়ের জন্য ইয়ামি পজিটিভ সাড়া পেয়েছিলেন।
১৪১৪ film
তার দু'বছর পর ২০১২ সালে আয়ুষ্মান খুরানার বিপরীতে তাঁর বলিউড ডেবিউ হয় ‘ভিকি ডোনার’-এ। বক্স অফিসে ভাল সাড়া ফেলেছিল ছবিটি।

Advertisement

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
বাছাই খবর
আরও পড়ুন