• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিনোদন

কেউ বদলেছেন ঠোঁটের আকার, কেউ গায়ের রং, প্লাস্টিক সার্জারির আগে কেমন দেখতে ছিলেন এই বলিসুন্দরীরা?

শেয়ার করুন
১২ main
বলিউডে কৃত্রিম ভাবে সুন্দর হওয়ার চাহিদা দিনে দিনে বেড়েই চলেছে। কখনও নোজ জব আবার কখনও বা ঠোঁটের ভোল পাল্টে দেওয়া লিপ জব...চাহিদার খামতি নেই। সব সময় যে সমস্ত অস্ত্রোপচার সফল হয়েছে এমনটাও নয়। দেখে নেওয়া যাক, এমন কিছু বলিসুন্দরীকে যারা প্লাস্টিক সার্জারি করে নিজের চেহারাকে বদলে ফেলেছেন অনেকটাই।
১২ ayesha
আয়েশা তাকিয়া: কেরিয়ার শুরু করেছিলেন ‘কমপ্ল্যান গার্ল’ হিসেবে। ধীরে ধীরে পা রাখেন সিনেমা জগতেও। ‘ডোর’, ‘ওয়ান্টেড’ সহ বেশ কিছু ছবি সাফল্যও লাভ করে বক্সঅফিসে। কিন্তু হঠাৎই ২০১৭ নাগাদ আয়েষার একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। আঁতকে উঠেছিলেন তাঁর অনুরাগীরা। এ কোন আয়েষা! ‘বেবি ফেস’-এর জন্যই যিনি মূলত জনপ্রিয় ছিলেন, প্লাস্টিক সার্জারি করে একেবারেই নিজেকে বদলে ফেলেছেন তিনি। না বলে দিলে বোঝার উপায় নেই যে ইনিই আয়েষা। যদিও অভিনেত্রী দাবি করেছিলেন সোশ্যাল মিডিয়ায় তাঁর যে ছবিগুলো ঘুরছে সেগুলোর বেশিরভাগই ‘ফেক’, ভুয়ো।
১২ main
কাজল: ৯০ দশকের ছেলে মেয়েদের কাছে কাজল মানেই আলাদা এক আবেগ। তাঁর স্বতঃস্ফূর্ত অভিনয়, প্রাণখোলা হাসি...এক মাইলস্টোন স্থাপন করেছিল সে সময়। কেরিয়ারের শুরুতে প্লাস্টিক সার্জারি নিয়ে খুব একটা মাথা না ঘামালেও ২০১৫ সালে কাজলের কামব্যাক ছবি ‘দিলওয়ালে’ মুক্তির পরেই গুঞ্জন ওঠে কাজলও নাম লিখিয়েছেন প্লাস্টিক সার্জারি করা অভিনেত্রীদের দলে।
১২ kajol
‘ডাস্কি’ হিসেবেই পরিচিত কাজল হঠাৎ করে বদলে ফেলেছিলেন গায়ের রং! নেটিজেনদের একাংশ সে সময় সমালোচনাও করেছিলেন অভিনেত্রীর। নিজের স্বাভাবিক গায়ের রং নিয়েই এত দিন ধরে বলিউডে রাজ করছিলেন তিনি। তবে এমন সিদ্ধান্ত কেন? প্রশ্ন তুলেছিলেন অনেকেই।
১২ main
প্রিয়ঙ্কা চোপড়া: মিস ওয়ার্ল্ড জেতার সময়কার প্রিয়ঙ্কা আর এখনকার প্রিয়ঙ্কার চেহারার মধ্যে আকাশ-পাতাল ফারাক। বয়সের কারণে কিছুটা অমিল থাকবেই কিন্তু ভাল করে লক্ষ্য করলে দেখা যাবে পিগি চপসও লিপ জবের আশ্রয় নিয়েছেন। বদলে ফেলেছেন ঠোঁটের আকৃতি। যদিও এ বিষয়ে তাঁকে বারংবার প্রশ্ন করা হলে প্রত্যেকবারেই অস্বীকার করেছেন নিক-ঘরণী। বলি অভিনেত্রীদের মধ্যে তিনিই প্রথম যে লিপ জব করানোর সাহস দেখিয়েছিলেন।
১২ shilpa
শিল্পা শেট্টি: নিজের নাকের আকার নিয়ে মোটেও খুশি ছিলেন না অভিনেত্রী শিল্পা শেট্টি। এখনও পর্যন্ত দু’ বার নোজ জব করিয়েছেন তিনি। তবে তা নিয়ে মোটেও লুকোছাপা করেননি শিল্পা। প্রকাশ্যে স্বীকারও করে নিয়েছেন। নেটিজেনদের মতে, আয়েষার মতো তাঁর ক্ষেত্রে প্লাস্টিক সার্জারি ‘ব্যাকফায়ার’ হয়ে দাঁড়ায়নি। বরং আখেরে লাভই হয়েছে। অভিনেত্রী নিজেও তাঁর বর্তমান লুক নিয়ে বেজায় খুশি।
১২ anushka
অনুষ্কা শর্মা: ‘লিপ জব’ শুনলেই প্রথমেই যে বলি অভিনেত্রীর কথা মাথায় আসে তিনি হলেন অনুষ্কা শর্মা। ‘পিকে’ ছবিতে অনুষ্কার ঠোঁট দেখে চমকে গিয়েছিলেন তাঁর ফ্যানেরা। অনুষ্কাও স্বীকার করে নিয়েছিলেন লিপ জব করিয়েছেন তিনি। তবে বিরাট পত্নীর দাবি ছিল, ছবির প্রয়োজনেই নাকি লিপ জব করিয়েছিলেন তিনি। পরে অবশ্য কোনও উপায়ে নিজের ঠোঁট আগের অবস্থায় ফিরিয়ে নিয়ে গিয়েছিলেন অভিনেত্রী। কী ভাবে? সে কথা শেয়ার করেননি কখনওই।
১২ kangana
কঙ্গনা রানাউত: স্বয়ং বিগ-বি তাঁকে শ্রেষ্ঠ অভিনেত্রীর তকমা দিয়েছেন। ‘কুইন’, ‘কৃষ ৩’, ‘তনু ওয়েডস মনু’ নানা ছবিতে তাঁর অসামান্য অভিনয় অচিরেই তাঁকে প্রথম সারির অভিনেত্রীর দলে জায়গা করে দিয়েছে। কিন্তু জানেন কি, ‘ঝাঁসি কি রানি... মণিকর্ণিকা’-ও করিয়েছিলেন প্লাস্টিক সার্জারি। গ্যাংস্টারের কঙ্গনা এবং কুইনের কঙ্গনাকে লক্ষ্য করলে পার্থক্যটা বুঝতে পারবেন আপনিও। বলি পাড়াতেও ফিসফাস, লিপ জব, নোজ জবের পাশাপাশি তিনি নাকি ব্রেস্ট ইমপ্ল্যান্টও করিয়েছিলেন।
১২ kat
ক্যাটরিনা কইফ: নিজে কোনওদিনও না মানলেও সমালোচকদের মতে ক্যাটরিনা কইফও নাকি শরণাপন্ন হয়েছিলেন কৃত্রিমতার। তাঁর মুখ, কান এবং ঠোঁট সব কিছুই এখন আগের থেকে অনেকটাই আলাদা।
১০১২ inside
মৌনী রায়: সিরিয়াল দিয়েই নিজের কেরিয়ার শুরু করেছিলেন এই বাঙালি কন্যে। শোনা যায়, প্লাস্টিক সার্জারির পথে হেঁটেছেন মৌনী রায়। করিয়েছেন লিপজব। তবে অনুরাগীদের কাছে মোটেও গ্রহণযোগ্য হয়নি মৌনীর নয়া লুক। সোশ্যাল মিডিয়ায় ট্রোলিং-এরও শিকার হয়েছিলেন তিনি।
১১১২ aditi
অদিতি রায় হায়দারি: নাক নিয়ে সন্তুষ্ট ছিলেন না অভিনেত্রী অদিতি রায় হায়দারি। টিকালো নাকের জন্য তিনিও করেছেন নোজ জব। শুধু তাকি নয়, শোনা যায় ‘পারফেক্ট জ লাইন’-এর জন্যও নাকি অস্ত্রোপচারের সাহায্য নিয়েছিলেন তিনি।
১২১২ inside
শ্রীদেবী: একাধিক বার কসমেটিক সার্জারি করেছিলেন শ্রীদেবীও। তিনি মারা গেলে অনেকেই সেই প্লাস্টিক সার্জারিকেই মৃত্যুর কারণ হিসেবে দায়ী করেছিলেন।

Advertisement

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন